প্রধানমন্ত্রী অসম্ভবকে সম্ভব করে তুলেছেন : অর্থমন্ত্রী

কে ভেবেছিল এ দেশে রাজাকাররা ফাঁসি কাষ্ঠে ঝুলবে? কে বিশ্বাস করেছিল যে বঙ্গবন্ধুর খুনীদের বিচার হবে? প্রধানমন্ত্রী অসম্ভবকে সম্ভব করে তুলেছেন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী ২০১৭-১৮ অর্থবছরের বাজেট বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন।

অর্থমন্ত্রী বলেন, আমরা কি কখনও ভেবেছি যে আমরা ভিক্ষার ঝুলিকে এত দ্রুত ছেটে ফেলতে পারব? নিজস্ব অর্থায়নে কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করতে পারব? পদ্মা সেতু নির্মাণ করতে পারব? শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধির পথে হাঁটছি। সোনা ছড়ানো সমৃদ্ধি আমাদের হাতছানি দিয়ে ডাকছে। সময় এসেছে সাহসী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে আলো পথে অভিযাত্রার।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়রূপে অটল হিমালয়ের মতো চির উন্নত শিরে দাঁড়িয়ে আছে। বিগত ৮ বছর আমাদের অর্থনীতির অগ্রযাত্রার পথ কুস্তমাস্তীর্ণ ছিল না। পদে পদে আঘাত এসেছে। রাজনৈতিক প্রতিবাদের নামে সংহিস সন্ত্রাসের দ্বারা ব্যাপকভাবে সম্পদ ধ্বংস ও জীবনহানি ঘটানো হয়েছে। অবরোধ, অগ্নিসংযোগ, পেট্রোল বোমার সাহায্যে মানুষ পোড়ানোর মতো জঘন্য ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালানো হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, অশুভ তৎপরতার মাধ্যমে দেশি-বিদেশি বিনিয়োগকে ভীতি প্রদর্শন করা হয়েছে। মৌলবাদি শক্তিকে উসকেজ দেওয়া হয়েছে। বিশ্ববাসীর নিকট বাংলাদেশকে একটি সন্ত্রাসী ও মৌলবাদি রাষ্ট্র হিসাবে চিহ্নিত করার সব ধরনের অপচেষ্টাই চালানো হয়েছে। কিন্তু কুচক্রী মহলের সকল চক্রান্ত নসাৎ করে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

বিশ্বব্যাপী সুধি সমাজে ‘উন্নয়নের রোল মডেল’ হিসাবে বাংলাদেশের নাম উচ্চারিত হচ্ছে বলেও মন্তব্য করেন আবুল মাল আবদুল মুহিত।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ বির্নিমানের পথে আমরা এগিয়ে এসেছি অনেক দূর। দেশের অর্থনীতির প্রাতিষ্ঠানিক ও আইনি কাঠামো একটি উন্নত দেশের উপযোগী করে গড়ে তোলার কাজও চলছে জোর কদমে। প্রাণ প্রাচুর্যে ভরা উদ্যমী ও মননশীল তরুণ জনগোষ্ঠী এখন নতুন উদ্যমে সৃষ্টিসুখের উল্লাসে মেতে রয়েছে। তাই সম্মৃদ্ধির মহাসড়কে এই নিরন্তর অভিযাত্রা আমাদের চলবেই এবং চূড়ান্ত লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত চলতেই থাকবে। সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের।

মন্ত্রী বলেন, গত ৯ বছরে নিরবিচ্ছিন্নভাবে আমাদের পরিকল্পনা, প্রস্তুতি ও উন্নয়ন কৌশল আমাদের নিয়ে এসেছে বর্তমান অবস্থানে। দিন এসেছে দল, মত, হিংসা-বিদ্বেষ ভুলে সকলে মিলে সে পথ ধরে এগিয়ে চলার। আসুন আমরা প্রস্তুতি নেই ২০৪১ সালের সমৃদ্ধ, উন্নত, সুখী ও শান্তিময় বাংলাদেশের জন্য।