প্রমীলা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) প্রমীলা ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলায় বাংলা বিভাগকে ৩-২ গোলে হারিয়ে বিজয় অর্জন করেছে উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ (ডব্লিউজিএস) বিভাগ। বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নং খেলার মাঠে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ‘টাইব্রেকার’ পদ্ধতিতে বিজয় ছিনিয়ে নেয় বিভাগটির দলীয় সদস্যরা।

প্রচুর দর্শক সমাগমে বাংলা এবং ডব্লিউজিএস বিভাগের মধ্যকার দু’দলই কঠিন প্রত্যয়ে চল্লিশ মিনিটের খেলায় শূন্য-শূন্য গোলে পৌঁছে। পরে টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ হয় বাংলা বিভাগ দলের। উল্লাসিত জনতার উচ্ছাসে সমাপনী খেলায় বিজয় অর্জন শেষে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এবং রংপুরের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মাসুদ রাজ্জাক, এনডিসি, এফডব্লিউসি, পিএসি।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেগম রোকেয়া প্রমীলা ফুটবল টুর্নামেন্ট-২০১৭ কমিটির আহ্বায়ক এবং উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (বিটিএফও)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট উদ্বোধনকারী জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের (জানিপপ) নির্বাহী পরিচালক এবং উপাচার্যের সহ-ধর্মিনী অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ।কমিটির সদস্য এবং বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, অন্যান্য বিভাগের শিক্ষকসহ অনেকেই।

অনুষ্ঠানে উপাচার্য টুর্নামেন্টে সার্বিক সহযোগিতা করার জন্য সেনাবাহিনী, রোভার স্কাউট, সংবাদকর্মীসহ অন্যান্যদের ধন্যবাদ জানান। এ সময় উপাচার্য বলেন, ‘আমি প্রত্যাশা করি, সামনের খেলাও সাফল্যের মুখ দেখবে। প্রতি বছর এ খেলা জাগরুক থাকবে এবং এর মশাল প্রজ্জ্বলিত থাকবে।’ সামনে আরো পর্যায়ক্রমে অন্যান্য খেলা চালু করার আশ্বাস দেন তিনি।

দুটি দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে সেরা খেলোয়ার নির্বাচিত হয় বিজয়ী দলের শীলা এবং সেরা গোলদাতা নির্বাচিত হয় বাংলা বিভাগের বিজিত দলের সুলতানা রাজিয়া। এই টুর্নামেন্ট খেলায় রেফারি হিসেবে ছিলেন সার্জেন্ট বকুল বড়–য়া।