ফারুক আহমেদই নতুন বিসিবি প্রেসিডেন্ট

এ মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটে দুটি খবর বাতাসে ভেসে বেড়াচ্ছে। এক. বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কবে-কখন পদত্যাগের ঘোষণা দেবেন? দুই. তার খালি চেয়ারে কে বসবেন? অর্থাৎ বিসিবির পরবর্তী প্রেসিডেন্ট হবেন কে?

আনুষ্ঠানিক কোন ঘোষণা না আসলেও এরই মধ্যে জানা হয়ে গেছে, যে বিসিবি সভাপতির পদ থেকে পদ্যাগের নীতিগত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন নাজমুল হাসান পাপন এবং হয়ত ২০ আগস্ট নাগাদ তিনি পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে ফেলবেন। পাশপাশি বিসিবি সভাপতির চেয়ার খালি হলে সেখানে কে বসবেন? তাও মোটামুটি ঠিক হয়ে গেছে।

একদম উচ্চ পর্যায়ের নির্ভরযোগ্য সূত্রের খবর, পাপন পদত্যাগ করলে আইসিসি ও বিসিবির গঠণতন্ত্র মেনে সভাপতি করা হবে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে।

 

যাকে নিয়ে এত কথা, রাজ্যের হই চই, সেই ফারুক আহমেদ পুরো প্রক্রিয়া সম্পর্কে কতটা অবগত? ফারুকের সাথে কথা বলে পরিষ্কার বোঝা গেল, তিনি পুরো প্রক্রিয়া সম্পর্কে পুরোপুরি অবগত। আজ রোববার পড়ন্ত বিকেলে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপে ফারুক এ বিষয়ে যদিও কোন মন্তব্য করতে রাজি হননি। তবে কথা-বার্তায় পরিষ্কার হয়েছে যা হচ্ছে, তিনি তার সবই জানেন এবং ব্যাপারটি মোটামুটি চূড়ান্ত। তবে মুখে বলেছেন, এ সম্পর্কে এখনই কোনো আনুষ্ঠানিক মন্তব্য করতে চাচ্ছি না।

এদিকে ভেতরের খবর, ফারুক আহমেদকে নাজমুল হাসান পাপনের পরিবর্তে কিভাবে, কোন প্রক্রিয়ায় বিসিবি সভাপতি করা হবে সেটাও প্রায় চূড়ান্ত। প্রথমে তাকে জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় সরাসরি বোর্ড পরিচালক পদে নিয়োগ দেয়া হবে।