ফিলিস্তিনিদের বিরুদ্ধে গণহত্যা বন্ধের দাবীতে গৌরীপুরে প্রতিবাদী সমাবেশ

‘ফিলিস্তিনের পক্ষে গর্জে উঠো বাংলাদেশ’ শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে ফিলিস্তিনে গণহত্যার বন্ধের দাবীতে একটি প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ থেকে গাজা উপত্যকায় দখলদার ইসরাইল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যা ও পৃথিবীব্যাপী বিস্তৃত ইসরাইল-মার্কিন কর্তৃক গণহত্যাবিরোধী আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছে এসব প্রগতিশীল সংগঠনসমূহ।

শনিবার (১ জুন) সকাল ১১ টায় পৌর শহরের মধ্যবাজার ধানমহালস্থ কৃষ্ণচ‚ড়া চত্বরে এই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বরতা সমস্ত মানবতাকে অতিক্রম করেছে। সেখানে তারা ৭ মাসের বেশি সময় ধরে নিরীহ মানুষদের উপর গণহত্যা চালাচ্ছে। ফিলিস্তিনে ইতোমধ্যেই তারা শিশু ও নারীসহ ৩৫ হাজারের অধিক মানুষকে হত্যা করেছে। গাজা উপত্যকার রাফা শহরে যেটিকে ইসরাইল কর্তৃক নিরাপদ আশ্রয় জোন ঘোষণা করা হয়েছিল, সেখানেও তারা তাঁবুতে হামলা চালিয়ে নারী-শিশুসহ শতাধিক মানুষকে পুড়িয়ে মেরেছে।

তাঁরা আরও বলেন, আন্তর্জাতিকভাবে এই হত্যাযজ্ঞের নিন্দা জানানো হলেও ইসরাইল-মার্কিন গণহত্যাকারীরা এসব বন্ধ করছে না। এরা বিশ্বব্যাপী সাম্রজ্যাবাদ প্রতিষ্ঠিত করতে চায়। এদের বিরুদ্ধে বিশ্বব্যাপী সংহতি ও গণআন্দোলন গড়ে তোলা ও ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধ এবং ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার দাবী জানিয়েছেন বক্তারা।

বাংলাদেশ কৃষক সমিতি গৌরীপুর উপজেলা শাখার সভাপতি মজিবুর রহমান ফকিরের সভাপতিত্বে ও উদীচী গৌরীপুর শাখা সংসদের সভাপতি ওবায়দুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হারুন আল বারী, কৃষক সমিতি উপজেলা কমিটির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন হেলিম, সাধারণ সম্পাদক রিয়াজুল হাসনাত, উপজেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উদীচী শ্যামগঞ্জ শাখার সভাপতি ডা. মোহাম্মদ শহীদুল্লাহসহ অনেকে।