বগুড়ার আলীগ্রাম মাদ্রাসায় অবৈধ কমিটির দ্বারা নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের আলীগ্রামে সচেতন এলাকাবাসীর আয়োজনে আলীগ্রাম ইসলামিয়া আলিম মাদ্রাসার অবৈধ কমিটির দ্বারা নিয়োগ বাতিলের দাবীতে মাদ্রাসা চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে সাবেক সভাপতি হুসাইন শরিফ স য় ও বর্তমান অধ্যক্ষ গোলজার হোসেন এর মাধ্যমে দেওয়া নিয়োগ বাতিল এবং মাদ্রাসার আয়-ব্যয়ের হিসাব সংশোধনের দাবীতে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কর্মসূচি শেষে এক প্রতিবাদ সমাবেশ স্থানীয় সমাজ সেবক রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন অত্র এলাকার সমাজ সেবক রাজেকুল ইসলাম, মাওলানা শামিম আহম্মেদ, সাইদুল ইসলাম, আঃ মান্নান, মামুন হোসেন, জয়েন উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাবেক সভাপতি ও অধ্যক্ষের যোগসাজসে এই মাদ্রাসায় নিয়োগের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তারা অত্র মাদ্রাসার কোন উন্নয়ন করেননি। সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে অবৈধ নিয়োগ বাতিলসহ সঠিক আইনী ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান। অবিলম্বে অবৈধ কমিটির নিয়োগ বাতিল ও মাদ্রাসার আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে না দিলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এব্যাপারে অত্র মাদ্রাসার অধ্যক্ষ গোলজার হোসেন মুঠোফোনে বলেন, এলাকার শিক্ষিত ও দক্ষ লোকদের নিয়োগ না দিয়ে বিগত সময়ের সাবেক সভাপতি মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বহিরাগতদের নিয়োগ দিয়ে বাণিজ্য করেছেন। আমাকে কোন কিছু জিজ্ঞাসা না করেই সাবেক সভাপতি এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার কারনেই বর্তমানে এই পরিস্থিতি সৃষ্ঠি হয়েছে।