বগুড়ার শিবগঞ্জে জায়গা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের মারপিটে নারীসহ আহত-৩

বগুড়ার শিবগঞ্জ উপজেলার পল্লিতে ১৫ শতাংশ বসত বাড়ীর জায়গা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে নারীসহ ৩ জন আহত হয়েছে। প্রতিকার পেতে ভূক্তভোগী উমর ফারুক থানায় অভিযোগ দায়ের করেছে।

ঘটনাটি ঘটেছে শনিবার বিকাল ৩টার দিকে উপজেলার কিচক ইউনিয়নের খামটা বিষ্ণপুর গ্রামে।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কিচক ইউনিয়নের খামটা বিষ্ণপুর গ্রামের কৃষক বুলু আকন্দের দখলীয় বসত বাড়ীর ১৫ শতাংশ জায়গা নিয়ে একই গ্রামের প্রতিপক্ষ আজিজুলের সঙ্গে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো।

শনিবার (৮ জুন) বিকেল ৩টার দিকে জমির মাপযোগ চলাকালীন প্রতিপক্ষ আজিজুলের নেত্বত্বে ১০/১২ জন যুবক একত্রিত হয়ে হাতে শাঠিশোটা ও রড নিয়ে হামলা চালিয়ে কৃষক বুলু আকন্দ (৬০), তার স্ত্রী খাতিজা বিবি(৫০) ও দুলু মিয়াকে(৫০) বেধরক ভাবে মারপিট করে আহত করে।

মারপিটে খাতিজা বিবি গুরুত্বর আহত হলে তাকে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শজিমেকে নিয়ে যাওয়া হয়।
এব্যাপারে কৃষক বুলু আকন্দ ও তার ছেলে উমর ফারুক বলেন, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ঐ জায়গা প্রায় ৩০ বছর যাবত আমাদের দখলে রয়েছে। যাহার দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র আমাদের নামে রয়েছে।

প্রতিপক্ষ অহেতুক উক্ত জমি নিজের বলে দাবী করে অন্যায়ভাবে আমাদের উপর হামলা চালিয়েছে। প্রতিকার পেতে আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।

থানার অফিসার ইনর্চাজ আব্দুর রউফ বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।