বগুড়ার শিবগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

বগুড়ার শিবগঞ্জে সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫০তম জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল দুপুরে উপজেলার বানাইল সার্বজনীন বারোয়ারী শিব মন্দির চত্বরে থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহর প্রদক্ষিণ করে।

এর পূর্বে আলোচনা সভা সংগঠনের উপজেলা কমিটির সভাপতি রাম নারায়ন কানুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, অত্র সংগঠনের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সুবির কুমার দত্ত, সহ-সভাপতি মোহন লাল কানু, প্রভাষক আশিস রায়, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক নয়ন সরকার, উপদেষ্টা পূরান চন্দ্র বর্মণ, বিমল চন্দ্র রায়, সনৎ কুমার মন্ডল, পরিতোষ সাহা, বিমল সাহা, গোবিন্দ্র চন্দ্র, সাংবাদিক রবিউল ইসলাম রবি, উৎপল কুমার মহন্তসহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় অসা¤প্রদায়িক, বৈষম্যহীন ও ন্যায়ভিত্তিক বাংলাদেশ গড়ে তুলতে হবে, পৃথিবীর সব ধর্মের ম‚ল লক্ষ্য হচ্ছে সমাজে মানুষের অধিকার ও শান্তি প্রতিষ্ঠা করা। হিন্দু স¤প্রদায়ের ধর্মাবতার শ্রীকৃষ্ণ সমাজে ভ্রাতৃত্ব ও সাম্য প্রতিষ্ঠা করতে আজীবন ন্যায়, মানবপ্রেম ও শান্তির বাণী প্রচার করেছেন।

প্রসঙ্গতঃ হিন্দু পুরাণমতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ ও ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।