বগুড়ার শিবগঞ্জে টিসিবির পণ্য বিক্রয় বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন

ডাল, চিনি ও তেলসহ নিত্যপণ্যের দ্রব্যমূল্যের ঊদ্ধোগতিতে দিশেহারা মানুষদের কষ্ট লাঘবেব জন্য ফ্যামিলি রেশন কার্ডের মাধ্যমে ন্যায্য মূল্যে খোলা বাজারে ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে পবিত্র রমজান মাসে ম পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শনিবার দুপুরে এরই ধারাবাহিকতায় ন্যাযমূল্যে ও সুষ্ঠুভাবে ভোক্তাদের কাছে পন্য সামগ্রি পৌছে দেওয়ার লক্ষে শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলন করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী রোববার থেকে সরকারের সিদ্ধান্ত মোতাবেক করোনা মহামারীকালীন নগদ সহায়তা পাওয়া পরিবারের সঙ্গে পরিসংখ্যান ব্যুরোর জনসংখ্যার দারিদ্রতার সূচক, স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন জনপ্রতিনিধিদের তালিকা সমন্বয় করে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

এই কর্মসূচির আওতায় শিবগঞ্জ পৌরসভাসহ ১২টি ইউনিয়নের ৩০টি স্থানে ১০ জন ডিলারের মাধ্যমে ১৬ হাজার ২শ ৩৭ পরিবারের মাঝে ৫৫টাকা কেজি দরে ২ কেজি চিনি, ৬৫টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল ও ১১০ টাকা লিটার দরে ২ লিটার সোয়াবিন তেল সর্বমোট ৪৬০ টাকায় বিক্রয় করা হবে।

২০ মার্চ রবিবার শিবগঞ্জ সকরাকি এম.এইচ কলেজ মাঠে ও শব্দলদিঘী সরকারি প্রাথমিক মাঠে পৌর এলাকার ১৩শ ২২টি পরিবারে মধ্যে ফ্যামিলি কার্ডধারীদের মাঝে খাদ্য সামগ্রী বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসমত উল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিতোষ চন্দ্র সরকার, নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ, সাংবাদিক আব্দুর রউফ রুবেল, সোহেল আক্তার মিঠু, পবন কুমার রায়, রশিদুর রহমান রানা, রবিউল ইসলাম, সাজু মিয়া সোহেল রানা মিন্টু ও শাহাবুদ্দীন শিবলী ।