বদলগাছীতে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণ করছে শিক্ষার্থীরা

দেশ যখন আমার, সেই দেশের সড়ক পরিষ্কার রাখার দায়িত্বও আমার’ এই স্লোগান ধারন করে বদলগাছী চারমাথা সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

দেশের প্রায় সব জায়গায় পুরোপুরি ভেঙে পড়েছে আইন শৃঙ্খলা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। কর্মবিরতী পালন করছে বদলগাছী থানা পুলিশ। এমন পরিস্থিতিতে বদলগাছীর বিভিন্ন মোড়ে মোড়ে যানজট নিরসনে দায়িত্ব পালন করতে দেখা গেছে শিক্ষার্থীদের। তাদের সহযোগিতা করতে দেখা গেছে সাধারণ মানুষ।

এদিকে, শেখ হাসিনা পদত্যাগের পর গত ৫ আগস্ট উপজেলা বিভিন্ন স্থানে মিছিল করেন সাধারণ মানুষজন। ফলে শহরের অনেক স্থানে বর্জ্যের সৃষ্টি হয়। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকেই শিক্ষার্থীরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে সেসব বর্জ্য সরিয়ে ফেলতে শুরু করেন।

স্থানীয়রা জানান, আজ সকাল থেকে শিক্ষার্থীরা বদলগাছী উপজেলা মোড়,কলেজ মোড়, থানা মোড়, ডাকবাংলো মোড়, মহিলা কলেজ মোড়সহ গুরুত্বপূর্ণ এলাকায় জমে থাকা আবর্জনা পরিষ্কারের কাজও করছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আহ্বানে সাধারাণ শিক্ষার্থী উপজেলা পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করছেন। সাধারণ মানুষ ও পথচারী শিক্ষার্থীদের এমন কাজে উৎসাহ দিতে দেখা গেছে। উপজেলার ৮ টি ইউনিয়নে এ ধরনের কাজ চলবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

রাজশাহী কোর্ট কলেজ অধ্যায়নরত বদলগাছীর শিক্ষার্থী ফাবিম ইকবাল জানান, বদলগাছী চারমাথা মোড়ে প্রায় যানজট সৃষ্টি হচ্ছে। এ কারণে আমরা নিজেদের মধ্যে আলোচনা করে চারমাথা মোড়সহ সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করছি।