বরিশালে প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষ বিতরণ

নগরীতে প্রকৃতি ও জীবন ক্লাব বরিশাল এবং জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এর যৌথ উদ্দোগে বৃক্ষ বিতরণ সহ নানান কর্মসুচি পালিত হয়েছে। শনিবার (৮ জুন) সকালে জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে স্কুলের ছাত্র ছাত্রীদের মাঝে ৫ শতাধিক ফলজ,ঔষধি ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে।

উক্ত কর্মসুচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও জাহানারা ইসরাইল স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা কবি লেখক শিক্ষানুরাগী এস এম শেলী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবউল্লাহ মজুমদার, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর আব্দুল কায়ুউম।

প্রকৃতি ও জীবন ক্লাবের সভাপতি অধ্যাপক মোঃ মফিজুর রহমান,ক্লাবের সহ-সভাপতি বরিশার পলিটেকনিকাল কলেজের মেকানিক্যাল বিভাগের প্রধান অমল কৃষ্ণ রায়, জে.আই.এস এর প্রিন্সিপাল সত্যজিত রায়, প্রকৃতি ও জীবন ক্লাবের সমন্বয়ক সাইদ পান্থ ও ক্লাবের সাধারন সম্পাদক এলবার্ট রিপন বল্লভ। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহমান মুকুল, জে.আই.এস এর শিক্ষিকা সেলিনা আক্তার হেনা।

রমা প্রসাদ, স্কুলের চিফ অব এ্যাডমিনিসন্টেটর খাদিজা আক্তার রোজি ও সুমাইয়া বিবা সহ আরো অনেকে, কর্মসূচি উপলক্ষে ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসকে কেন্দ্র করে জাহানারা স্কুলের ছাত্র ছাত্রিরা চিত্রঙ্কন, দেয়ালিকা, বৃক্ষ রোপন প্রয়োজনীয়তা বিষয়ক রচনা, সচেতনাতা মূলোক প্লাকার্ড তৈরি ও বিদ্যালয়ে ছাদ বাগান পরিদর্শন সহ বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেছে।

ইতিপূর্বেও প্রকৃতি ও জীবন ক্লাব বরিশালের সদস্যগন বরিশার বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন কলেজ ও স্কুলে ব্যাপক পরিমানে বৃক্ষ বিতরণ ও রোপণ কার্য্যক্রম করেছে যাহার প্রেক্ষিতে সমগ্র বাংলাদেশের মধ্যে বৃক্ষ বিতরন ও রোপনে বরিশাল প্রকৃতি ও জীবন ক্লাব দশম স্থান অধিকার করে পুরুস্কার প্রাপ্ত হয়ে সুনাম অর্জন করেছেন।