বর্তমান রাষ্ট্রপতির অপসারণের এক দফা দাবীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি

আজ (১৫ আগষ্ট) রোজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বৈষম্য বিরোধী গণ আন্দোলনে ডাকে বর্তমান রাষ্ট্রপতির অপসারণের এক দফা দাবীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। উক্ত বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে সকল স্তরের সাধারণ জনতা অংশগ্রহণ করেন।

বৈষম্য বিরোধী গণ আন্দোলনের সমন্বয়ক দেলোয়ার হোসাইন বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাত করবার জন্য এই দেশের বহু মানুষ জীবন দিয়েছে, গুম হয়েছে, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে, আয়নাঘরে হারিয়ে গিয়েছে, যে দুই একজন ফিরে এসেছেন তাঁরা আদৌ আর স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন কিনা সন্দেহ।

ফ্যাসিস্ট আওয়ামী লীগ কিভাবে বিরোধী দলকে নির্মূল করতে চেয়েছে, সেই ইতিহাসও আমরা জানি। বাংলাদেশের জনগণের শত্রু মিত্র সম্পর্কে ধারণা হতে হবে পরিষ্কার ও পরিচ্ছন্ন। বিভিন্ন ষড়যন্ত্র সম্পর্কে তাঁকে হুঁশিয়ার থাকতে হবে।

গণঅভ্যুত্থানের ভয়ে সেই ফ্যাসিস্ট হাসিনা দেশ ছেড়ে পিছনের দরজা দিয়ে পলায়ন করলেও খুনি হাসিনার নির্বাচিত রাষ্ট্রপ্রধান শাহাবুদ্দিন চুপ্পু এখনও বহাল তবিয়তে আছেন এবং আর একটা প্রতি বিপ্লবের ষড়যন্ত্র করছে। সুতরাং এই খুনি হাসিনার নির্বাচিত রাষ্ট্রপতির পদত্যাগ এখন গণ দাবী। গণ আন্দোলনের মাধ্যমে যেই অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয় এই সরকার একটি বিপ্লবী সরকার। এই বিপ্লবী সরকারের প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করতে হবে।

মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে আবার প্রেসক্লাব পর্যন্ত কয়েক বার প্রদক্ষিণ করে। মিছিলের পরে বৈষম্য বিরোধী গণ আন্দোলনে নেতারা অবস্থান কর্মসূচি ও বক্তব্য রাখেন। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মোঃ আরিফ হোসেন, মনির হোসাইন, আব্দুর রহিম, আবুল কালাম, পারভেজ খসরু, আব্দুল আওয়াল, বকুল পাটওয়ারী, নুরুজ্জামান, জনি মিয়া, উম্মুল হুরাইরা, আয়েশা আক্তার নুরুন নবী, রাসেল সরদার প্রমূখ।

বক্তারা অবিলম্বে খুনি হাসিনার নির্বাচিত রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর অপসারণ চায় এবং বিপ্লবী সরকারের রাষ্ট্রপ্রধান হিসেবে ড. মুহাম্মদ ইউনুস কে দেখতে চাই।