বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ (১৬ আগস্ট) বুধবার বেলা ১১টায় একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির প্রচার সম্পাদক ড. আরিফুজ্জামান রাজীব, প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান, মানবিকী অনুষদের ডিন হাবিবুর রহমান, আইন অনুষদের ডিন ড. মোঃ রাজিউর রহমান প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইমদাদুল হক শরীফ।

আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে বিশ্লেষনধর্মী বক্তব্য তুলে ধরেন। আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত জনগণের কন্ঠস্বর। বঙ্গবন্ধু শুধু দেশকে স্বাধীন করে দিয়ে যাননি তিনি আমাদের দিয়ে গেছেন তাঁর দর্শন।

তিনি জাতির পিতার আদর্শ ও দর্শন নিয়ে মৌলিক গবেষণার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।