বস্তাবন্দি মাথার খুলি ও হাড়গুলো কার?

লক্ষ্মীপুরের রামগঞ্জে একটি ডোবায় মাছ ধরতে গিয়ে পাওয়া গেল মুখবাঁধা বস্তায় মানুষের মাথার খুলি ও হাড়। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক সোনালীনিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মাথার খুলি ও হাড়গুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন এলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের নান্দিয়ারা গ্রামে একটি বিলের মাঝখানে থাকা ডোবায় এসব খুলি ও হাড়ের সন্ধান পায় এলাকাবাসী।

এদিকে এ ঘটনায় স্থানীয়দের মাঝে কৌতূহলের সৃষ্টি হয়েছে। মাথার খুলি ও হাঁড়গুলো কার- তা নিয়ে চলছে নানান জল্পনা।

এলাকাবাসী জানায়, বুধবার বিকেলে মাছ ধরতে গিয়ে একদল মানুষ বস্তাভর্তি অবস্থায় কিছু একটা দেখতে পায়। পরে সেটি উপরে তুলে এনে তারা খুলে ভেতরে মাথার খুলি ও কিছু হাঁড়। একটি রশি দিয়ে ও বেশ কয়েকটি ইটের সঙ্গে বস্তাটি বাঁধা ছিল বলে জানায় তারা।

তারা আরোও জানায়, নীল রঙের টি-শার্ট পরা কোনো ব্যক্তির মৃতদেহের কঙ্কাল হতে পারে এটি। শার্টের বুক পকেটে একটি চিরুনিও রয়েছে। পাশেই আরও একটি বস্তা রয়েছে, তবে ভয়ে তারা সেটি খোলেননি।

কাউকে হত্যা করে মৃতদেহ বস্তায় ভরে ইটের সঙ্গে বেঁধে এ ডোবাটিতে ফেলে দেয়া হয়েছে ধারণা স্থানীয়দের। ঘটনার পরপরই বিষয়টি পুলিশকে জানায় স্থানীয়রা।