বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা, বাদ জাকের আলি

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বশেষ সিরিজে দলে থেকে বাদ পড়েছেন জাকের আলি অনিক। দীর্ঘ দিন পর টাইগারদের জার্সিতে সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরেছেন আফিফ হোসেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে আগের সিরিজে দলে সুযোগ পেয়েছিলেন জাকের আলি অনিক। এই সিরিজের দলে রাখা হয়নি তাঁকে। দলে ফিরেছেন সদ্য ওয়ানডেতে ডাক পাওয়া আফিফ হোসেন।

অপরদিকে চোট কাটিয়ে যথারীতি ফিরেছেন সাকিব আল হাসান। আগের সিরিজে অভিষেক হওয়া রিশাদ টিকে গেছেন এই সিরিজেও। অন্যদিকে পেসার এবাদত হোসেন সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে, তাকেও ফেরানো হয়েছে স্কোয়াডে।

আগামী ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হবে ওয়ানডেসিরিজ। এরপর ৮ ও ১১ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই গড়াবে বাকি দুই ওয়ানডে। এরপর ১২ তারিখ চট্টগ্রাম থেকে সিলেটের বিমান ধরবে দুই দল।

পরদিন সকালেই অনুশীলনে নামবে সাকিব আল হাসানের সংক্ষিপ্ত ফরম্যাটের দল। এরপর ১৪ ও ১৬ জুলাই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টা থেকে শুরু হবে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন ধ্রুব।