বাংলাদেশে ছাত্রজনতার রক্তপ্রবাহ আর দেখতে চাই না : আমিনুল হক

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন,
স্বৈরাচার শেখ হাসিনার সরকারের পতনের পর কিছু নব্য বিএনপি তৈরি হয়েছে, এই নব্য হচ্ছে আওয়ামী প্রেতাত্মারা। নব্য বিএনপির প্রেতাত্মারা বিভিন্ন জায়গায় দোকানপাট, মার্কেটে গিয়ে চাঁদাবাজি, লুটতরাজ, দখলদারি করার চেষ্টা করছে। যারা এই সব অপকর্মে লিপ্ত রয়েছে,এই দুষ্কৃতকারীরা দেশের কোন মঙ্গল বয়ে আনতে পারে না।

তিনি বলেন, এই দুষ্কৃতকারীর মধ্যে আমার দলের লোকও যদি চাঁদাবাজি দখলদারি, লুটতরাজ করার চেষ্টা করে, আমি ব্যবসায়ী দোকানদার ভাইদের উদ্দেশ্য করে বলছি, এখন থেকে আপনারা আর কাউকে চাঁদা দিবে না। যদি কেউ চাঁদা চায়, কোন দখলদারি করার চেষ্টা করে আপনারা সকলে ঐ দুষ্কৃতকারীকে পুলিশে বা সেনাবাহিনীর হাতে তুলে দিবেন। আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকলে, বাংলাদেশে আর কোন বিশৃঙ্খলা তৈরি হবে না।

রবিবার (১৮ আগস্ট) বিকেলে গণহত্যাকারী শেখ হাসিনার বিচারের দাবীতে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর তুরাগ থানা বিএনপির উদ্দোগে এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি উত্তরা ১২ নম্বর সেক্টর খালপাড় মসজিদের সামনে জমজম টাওয়ারের সামনে দিয়ে উত্তরা আজমপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

আমিনুল হক বলেন, আমরা বাংলাদেশে আর কোন জুলুম নিপীড়ন নির্যাতন ও হত্যা দেখতে চাই না। বাংলাদেশের ছাত্র জনতার উপরে যেভাবে গুলি করে হত্যা করা হয়েছে। সেই রক্তের প্রবাহ আমরা দেখেছি। তাই বাংলাদেশে ছাত্রজনতার রক্তপ্রবাহ আর দেখতে চাই না। তিনি বলেন এদেশের অবৈধ স্বৈরাচার শেখ হাসিনা সরকার যেভাবে দেশব্যাপি আমাদের দলীয় নেতা-কর্মীদের উপর গুলি চালিয়ে হত্যা করেছে, আমরা বাংলাদেশে আর এই পরিবেশ দেখতে চাই না।

বাংলাদেশের মানবাধিকার আর যেন কখনও লুন্ঠিত না হয় এ বিষয়ে দলীয় নেতা-কর্মীসহ সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে আমিনুল হক বলেন, বাংলাদেশের মানুষের আর কোন বিশৃঙ্খলা এবং কোন অরাজকতা আমরা দেখতে চাই না। আমরা আজকে স্বাধীন ভাবে কথা বলতে পারছি। আজকে সাংবাদিক ভাইয়েরা তারা স্বাধীনভাবে তাদের মতামত প্রকাশ করতে পারছেন। আজকে দেশের বিচার বিভাগ স্বাধীন ভাবে কাজ করার জন্য বদ্ধপরিকর হয়েছে।

বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু, আফাজ উদ্দীন আফাজ, উত্তরা পশ্চিম থানা বিএনপির নেতা মোঃ আব্দুস ছালাম, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহবায়ক হাজী জহিরুল ইসলাম, মোঃ চান মিয়া, আলী আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল তালুকদার,বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ দেলোয়ার হোসেন দিলু, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সবুজ, মহিউদ্দিন তারেক, মন্জুর পাটোয়ারী,উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্মআহবায়ক মনির হোসেন, যুগ্মআহবায়ক নজরুল ইসলাম খান, খিলক্ষেত থানা বিএনপির যুগ্ম আহবায়ক সিএম আনোয়ার হোসেনসহ স্হানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬ টি থানায় বিএনপির কেন্দ্র ঘোষিত এই বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালিত হয়েছে।