বিজয় রাকিন সিটিতে স্বাস্থ্যসম্মত পরিবেশে পশু কোরবানির প্রস্তুতি

বিজয় রাকিন সিটির সম্মানিত ফ্ল্যাট মালিকদের প্রাণের সংগঠন বিজয় রাকিন সিটি এপার্টমেন্ট ওনার্স কো অপারেটিভ সোসাইটি লিমিটেড কর্তৃক সিটিকে দূষণমুক্ত ও সিটির সুন্দর পরিবেশ বজায় রাখতে কেন্দ্রীয়ভাবে প্রতি বৎসর পবিত্র ঈদ উল আযহার কোরবানির পশু সংরক্ষণ ও মাংস কোটা কুটি ও বর্জ্য অপসারণের ব্যবস্থাপনা অত্যন্ত সুন্দর ও সৌন্দর্যপূর্ণ পরিবেশে আয়োজন করা হয়।
প্রতি বৎসরের ন্যায় এই বৎসরও পর্যাপ্ত আলো ও আলোকসজ্জার ব্যবস্থা রেখে অনেক জাঁকজমকপূর্ণভাবে ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অত্যন্ত দক্ষতার সাথে সুশৃঙ্খলভাবে বাসিন্দাদের কোরবানির পশু সংরক্ষণ ও মাংস কোটাকুটির জন্য মনোমুগ্ধকর ও চমৎকার ব্যবস্থাপনা করা হয়েছে।

এ ব্যবস্থাপনা সার্বিক বিষয়ে সোসাইটির গঠিত এ আয়োজক কমিটির কো আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন লাভলুর নিকট জানতে চাইলে তিনি জানান, গত বৎসর এই সিটিতে ৩৮১ গরু ও ২০০টি ছাগল কোরবানি সম্পন্ন হয়েছে।
এই বৎসর সিটির বাসিন্দা বৃদ্ধি পাওয়ায় আশা করছি সিটিতে দ্বিগুণ পশু কোরবানির সম্পন্ন হবে সেই লক্ষ্যে আমাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। প্রস্তুতিসমুহের মধ্য রয়েছে পশু সংরক্ষণ, পশু কোরবানির স্থান প্রস্তুত,নিয়মিত বর্জ্য অপসারণ, পশু রক্ষণাবেক্ষনের জন্য রাখাল,পরিস্কার পরিচ্ছন্নতার জন্য পরিচ্ছন্ন কর্মী, পর্যাপ্ত পরিমাণ পানির ব্যবস্থা, ঈদের দিন ৪ টার মধ্যে পশু কোরবানির সকল বর্জ্য অপসারণ করা ও ঈদের পরের দিনগুলোতে ব্লিচিং পাউডার ছিটানো ও পরিষ্কার পরিচ্ছন্ন করা ইত্যাদি।আইন শৃঙ্খলার বিষয়ে এ কোরবানি ব্যবস্থাপনার আইন শৃঙ্খলা উইংসের প্রধান বুলবুল মিয়া মামুন জানা আমাদের সিটির সোসাইটির নিরাপত্তা কর্মীরা অত্যন্ত তীক্ষ্ণ ভাবে নিরাপত্তার কাজে নিয়োজিত থাকার পাশাপাশি স্থানীয় কাফরুল থানার পুলিশের টহলও জোরদার করা হয়েছে। স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় থাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার হওয়ায় নিশ্চিন্তে-নির্বিঘ্নে বসবাসরত বাসিন্দাদের ছেলেমেয়েদের, মা-বাবা-ভাই-বোন,স্বামী-স্ত্রী সকলের মাঝ সকাল থেকে গভীর রাত পর্যন্ত এক উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা গিয়েছে। স্বাস্থ্যসম্মত পরিবেশ ও নিরাপদ পরিবেশে কোরবানির পশু সংরক্ষণ ও মাংস কোটা কুটির এতো সুন্দর ব্যবস্থাপনা বিজয় রাকিন সিটি ব্যতীত কোথাও লক্ষ্য করা যায় নি। বাসিন্দারা মনে করে এ এক ব্যতিক্রমী আয়োজন,এতো সুন্দর ব্যবস্থাপনা পূর্বে কোথাও আমরা দেখিনি।

এ ব্যবস্থাপনায় মুগ্ধ হয়ে সিটির বাসিন্দাদারা সোসাইটির কর্মকর্তাদের প্রতি অনেক কৃতজ্ঞতাসহ ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই আয়োজন সোসাইটি অব্যাহতভাবে করে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন।