বিজিবি মহাপরিচালকের বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

লালমনিরহাটের তিস্তা পাড়ের বন্যাদুর্গত দুস্থও অসহায় মানুষের মাঝে ত্রানসামগ্রী বিতরণ করলেন বিজিবি মহাপরিচালক।বৃহস্পতিবার (১১ জুলাই) নিজ শেখ সুন্দর দাখিল মাদ্রাসা মাঠে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ আশরাফুজ্জামান সিদ্দিকী, ওএসপি , বিএসপি, এসইউপি, এনডিসি, পিএসসি, এমফিল লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা পাড়ের বন্যাদুর্গত এলাকার দুস্থ ও অসহায় মানুষদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন। বিজিবি মহাপরিচালক বৃহস্পতিবার বিকেলে বিজিবির তিস্তা ব্যাটালিয়ন (৬১ বিজিবি) এর দায়িত্বপূর্ন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান নিজ শেখ সুন্দর দাখিল মাদ্রাসা মাঠে বন্যাদুর্গত এলাকার ২৫০টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাদ্য সামগ্রী হিসেবে চাউল, ডাল, তৈল, আলু, চিড়া, গুড়, লবণ মোমবাতি ও দিয়াশলাই বিতরণ করেন। ত্রাণসামগ্রী বিতরণকালে বিজিবির মহাপরিচালক সাংবাদিকদের বলেন, নিয়মিত কাজের পাশাপাশি বিজিবি দরিদ্র, অসহায় ও বন্যাদুর্গত মানুষদের মাঝে ত্রাণসামগ্রী কার্যক্রম পরিচালনা করেন। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সীমান্তে মানুষ হত্যা আমাদের কোনভাবেই কাম্য নয়।

ত্রাণ বিতরনের আগে বিজিবি মহাপরিচালক তিস্তা ব্যারেজ, তিস্তা ব্যাটালিয়ন সদর এবং অধীনস্ত পানবাড়ী বিওপি, তিন বিঘা করিডোর ও আঙ্গরপোতা দহগ্রাম সীমান্ত পরিদর্শন করেন।
এসময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(জিএস শাখা) বিগ্রেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম, বিজিবির রংপুর রিজিওন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশিদ এবং তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুমসহ বিজিবির অন্যান্য কর্মকর্তাবৃন্দ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

m