বৃষ্টি উপেক্ষা করে কিশোরগঞ্জে ছাত্র-জনতার গণমিছিল

কিশোরগঞ্জে বৃষ্টি উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে ছাত্র জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা-মামলা, গুম-খুন ও শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে এবং ছাত্র সমাজের ৯ দফা দাবি আদায়ে কিশোরগঞ্জে বৃষ্টি উপেক্ষা করে ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ আগষ্ট) বাদ জুমা শহরের ঐতিহাসিক শহীদী মসজিদ প্রাঙ্গণ থেকে গণমিছিলটি বের করা হয়। গণমিছিলে কয়েক হাজার ছাত্র-ছাত্রী ও নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন। গণমিছিল থেকে ‘লেগেছে রে লেগেছে,রক্তে আগুন লেগেছে,আমার ভাই মরল কেন, জবাব চাই দিতে হবে,স্বৈরাচার স্বৈরাচার,শেখ হাসিনা স্বৈরাচার’ রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়,জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে,ইত্যাদি নানা স্লোগান দেন বিক্ষোভকারীরা।

এ সময় নানা স্লোগান সংবলিত ফেস্টুন বহন করেন। গণমিছিলটি শহরের গৌরাঙ্গবাজার মোড়, স্টেশন রোড, কালীবাড়ী মোড়, বটতলা মোড় হয়ে গুরুদয়াল সরকারি কলেজ, হারুয়া, আখড়া বাজার ও ঈশাখাঁ রোড দিয়ে পুনরায় গৌরাঙ্গবাজার মোড় হয়ে ইসলামিয়া সুপার মার্কেট এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে কোটাবিরোধী আন্দোলনের কিশোরগঞ্জ জেলার প্রধান সমন্বয়কারী সহ অনেকে বক্তব্য রাখেন।

তাঁরা বক্তব্যে বলেন, ছাত্রসমাজের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। কোনো দমন-পীড়নের মাধ্যমে ছাত্রসমাজকে দমিয়ে রাখা যাবে না। শহরে সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা যায়। গণমিছিলকে কেন্দ্র করে বিপুলসংখ্যক পুলিশ জেলা আওয়ামী লীগ ও কিশোরগঞ্জ সদর মডেল থানা ঘিরে রাখে।