বেদখল ইটভাটা উদ্ধার করলেন মঠবাড়িয়ার ইটভাটা ব্যবসায়ী

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ইটভাটা ব্যবসায়ী সঞ্জীব কর্মাকারের বেদখল হওয়া একটি ইটভাটা ৮ বছর পর উদ্ধার করা হয়েছে। বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাকছিড়া হরিদ্দা এলাকার ওই ভাটায় থাকা বর্তমানে অর্ধকোটি টাকার ইট স্থানীয় পর্যায়ে জিম্মায় রাখা হয়েছে।

জানা গেছে,বরগুনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেনের ছোটভাই হুমায়ুন কবিরের নিকট থেকে ২০১০ সালে সঞ্জীব কর্মকার ইটভাটাটি ক্রয় করেন।এরপর তিনি এটিকে বিবিসি -২ নাম দিয়ে এর অনুকূলে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করেন।২০১৫ সালে ব্যবসায়ীক ঝামেলার কারনে সঞ্জীব কর্মকার দেশের বাইরে অবস্থান করেন।এ সুযোগে বরগুনা পৌরসভার সদ্য সাবেক মেয়র শাহাদাত হোসেন ইটভাটাটি অবৈধভাবে দখল করেন এবং আল মামুন এন্টারপ্রাইজ নামে পরিচালনা করেন।সম্প্রতী দেশের উদ্ভূত পরিস্থিতিতে আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন আত্মগোপনে চলে যান। একপর্যায়ে গত ২০ আগস্ট সঞ্জীব কর্মকার স্থানীয় লোকজনের সহযোগিতায় ইটভাটাটি উদ্ধার করেন।

সঞ্জীব কর্মকার বলেন,বিষয়টি সুরাহা করার জন্য আমি ইতোপূর্বে একাধিকবার তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি।কিন্তু তারা এর কোন সমাধান করেনি।তারা গায়ের জোরে আমার মেশিনারি সহ ইটখোলা ব্যবহার করেছে।৮ বছরে ৯৬ লাখ টাকা ভাড়া পাব।এর জন্য তৈরিকৃত ইট জিম্মায় রাখা হয়েছে।

এ ব্যাপারে শাহাদাত হোসেন বাবুল বলেন,আমি কারো ইটভটা দখল করিনি। সঞ্জীব কর্মকার দেশের বাইরে ছিলেন না।দেশে থাকা অবস্থায় আমি তার কাছ থেকে টাকার বিনিময়ে ইটভাটাটি নিয়ে ব্যবসা পরিচালনা করেছি।এখন শালিসদার মনোনীত হয়েছে। তারা যে সিদ্ধান্ত দিবে তা আমি মেনে নিব।