বৈষম্য থেকে মুক্তি চায় পল্লীবিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী

দুই দফা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন করেছে মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে কর্মকর্তা কর্মচারীরা জানান, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে কোন বৈষম্য থাকতে পারবে না। তাদের দাবী গ্রাহক সেবার মানোন্নয়ন, উন্নত কর্মপরিবেশ নিশ্চিতের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের সন্তুষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং টেকসই বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা বিনির্মাণে সকল বৈষম্য বা দ্বৈতনীতির অবসানপূর্বক আরইবি-পবিস একীভূত করে অন্যান্য বিদ্যুৎ বিতরণ সংস্থার ন্যায় রিফর্ম করতে হবে এবং সকল চুক্তিভিত্তিক বা অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করতে হবে।

এছাড়াও কর্মচারী-কর্মকর্তারা বলেন, সরকার ঘোষিত বিভিন্ন আর্থিক সুবিধা থেকে বঞ্চিত করা যাবে না। এক ও অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন করতে হবে। চুক্তিভিত্তিক লাইন শ্রমিককদের জনবল নিয়োগের মাধ্যমে স্থায়ীকরণ করতে হবে। সেই সাথে সরকারী নিয়মানুযায়ী যাতায়াত ভাতা, ওভারটাইম ভাতা, টিফিন ভাতাসহ সুযোগ-সুবিধা দেয়ারও দাবি জানান। মানববন্ধনে শেষে অতিরিক্ত জেলা প্রশাসক নুসরাত আজমেরী হক এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সমিতির টেকেরহাট শাখার ডিজিএম মো. মাহমুদুল হাসান, শিবচর শাখার মো: মনজুরুল আলম, এজিএম সুবাস চন্দ্র দাস, এজিএম (আইটি) জান্নাতুল ফেরদৌস প্রমি, হাফিজুর রহমান সহ অন্যরা।