বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীর ওপর হামলা, ২১ জনের বিরুদ্ধে মামলা

ময়মনসিংহের গৌরীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি ঘিরে অর্পিতা কবির নামে এক শিক্ষার্থীর ওপর হামলা ও মারধরের ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) রাতে অর্পিতা কবির নিজেই বাদী হয়ে গৌরীপুর থানায় মামলাটি দায়ের করেন। অপির্তা গৌরীপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ও উপজেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক।

মামলায় আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ (৫৮), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক স্বাধীন (৩৩), তমাল খান পাঠান, আল-আমিন, মেহেদি হাসান সাগর সহ নাম উল্লেখ ৬ জন ও অজ্ঞাত ১০/১৫ জন।
স্থানীয় ও মামলার বিবরণে জানা গেছে, গত ১৭ জুলাই গৌরীপুর সরকারি কলেজ থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একটি মিছিল বের হয়্।

মিছিলটি পৌর শহর প্রদক্ষিণ করে হারুন পার্ক এলাকার স্বপ্নছোঁয়া স্টুডিও,র সামনে আসতেই অর্পিতা কবিরের ওপর হামলা করে তাকে মারধর করে আহত করে। পরে সহপাঠীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
অর্পিতা কবির বলেন, ওই দিন আওয়ামী লীগ নেতা-কর্মীদের হামলা ও মারধরের পর আমি শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ি।

চিকিৎসা নেয়া ও সার্বিক পরিস্থিতি বিবেচনায় মামলা করতে দেরি হয়েছে। আমি এখন স্ষ্ঠুু বিচার চাই।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাসান আল মামুন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ মামলার তদন্ত ও আসামিদের গ্রেফতার করতে চেষ্টা চালাচ্ছে।