ব্যাংক লুটকারীদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল

ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে উপজেলা বিএনপি আয়োজিত ডাক বাংলো মিনি স্টেডিয়ামে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষায় ফ্যাসিস্ট খুনি হাসিনা এবং তার দোসরদের বিচারের দাবিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, গত ১৬ বছরে দেশের সব ব্যাংক থেকে হাজার কোটি টাকা লোন নিয়ে বিদেশে পাচার করেছে আওয়ামীলীগের নেতা কর্মীরা। ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারে আওতায় নিতে হবে। শেখ হাসিনা দেশটাকে বাপ দাদার জমিদারি মনে করেছিলো। যখন ইচ্ছা মানুষকে ধরে নিয়ে গিয়ে গুম করে রাখতো না হলে হত্যা করতো। ইলিয়াস আলী সহ গুম হওয়া নেতাকর্মীর সন্তান স্বজনরা এখনো তাদের পথ চেয়ে আছে।

বিএনপির মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগ ভোটের ব্যবস্থাকে কুক্ষিগত করে রেখেছিল তারা কাউকে ভোট দিতে দেয় নাই, তাদের স্লোগান ছিল আমার ভোট আমি দিবো তোমার ভোটও আমি দিবো। এই ভোট ব্যবস্থাকে ঠিক করা দরকার। সবাই যেন ভোট দিতে পারে, যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দিবে। সেই ভোটের মাধ্যমে আমরা প্রতিনিধি নির্বাচিত করব।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ছাত্র জনতার সরকার বর্তমানে দেশের ময়লা আবর্জনা পরিষ্কার করছে মাঠ পরিষ্কার হলেই ওবায়দুল কাদের সাহেবকে খেলার আমন্ত্রণ জানাবো, আসেন আগামীতে খেলা হবে।

মির্জা ফখরুল বলেন, এই ভোট ব্যবস্থাকে ঠিক করতে অন্তবর্তী সরকার কাজ শুরু করেছে, এরা সবাই নিরপেক্ষ মানুষ, কোনো রাজনীতি করে না, এরা দেশটাকে ভালোবাসে এবং দেশের জন্য কিছু করতে চায়। আমাদের দায়িত্ব হবে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করা।

তিনি আরো বলেন, বর্তমান প্রধান উপদেষ্টা ড. ইউনুস একজন সার্বজনীন ব্যক্তিত্ব। তিনি নোবেল বিজয়ী। সারা পৃথিবীর মানুষ তাকে সম্মান করে অথচ শেখ হাসিনা তার নামে মামলা দিয়ে তাকেও জেলে পাঠাতে চেয়েছিলেন। আল্লাহর কি বিধি বাম তিনি নিজেই এখন দেশ ছাড়া হয়েছে।

পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক এমপি জেট মুর্তজা তুলা, দিনাজপুরের সাবেক সংসদ সদস্য আক্তারুজামান মিঞা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট জয়নাল আবেদীন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া সহ আরো অনেকে।