ভারতীয় ক্রিকেট কোচের ভূমিকায় থাকছেন না রাহুল দ্রাবিড়!

ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন কোচের সন্ধানে। বিশ্বকাপের পরেই ভারতের কোচ বদল? ক্রমশ জোরালো হচ্ছে সম্ভাবনা। আর কোচের ভূমিকায় থাকতে চাইছেন না রাহুল দ্রাবিড়। নতুন কোচ পেতে চলেছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা।

আনন্দবাজারের এক প্রতিবেদনে সোমবার জানা গেছে, সুযোগ থাকলেও আর আগ্রহী নন রাহুল দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সম্ভবত আর কোচ থাকতে চাইছেন না তিনি। এমনটি সংবাদমাধ্যম প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানা যায়, দ্রাবিড় আর আবেদন করতে চাইছেন না। তাই এবার বিদেশি কোচকেও দেখা যেতে পারে।

২০২১ সালের নভেম্বর মাসে ভারতের কোচের দায়িত্ব নিয়েছিলেন রাহুল দ্রাবিড়। গত বছর নভেম্বরে দেশের মাটিতে একদিনের বিশ্বকাপ পর্যন্ত ছিল তার চুক্তি। বিশ্বকাপ শেষে চুক্তি বৃদ্ধি করা হয় দ্রাবিড়ের। চলতি বছর জুন মাস পর্যন্ত রয়েছে সেই চুক্তি মেয়াদ। মেয়াদ বৃদ্ধিতে আগ্রহী নন দ্রাবিড়।

শেষবার ভারতের বিদেশি কোচ ছিলেন ডানকান ফ্লেচার। তার পর থেকে রবি শাস্ত্রী, দ্রাবিড়রা দল সামলাচ্ছেন। এখন দেখার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কারা রোহিত শর্মা, বিরাট কোহলিদের কোচের পদে আবেদন করেন।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, কোচের পদের জন্য আবেদন নেওয়া শুরু করবে বোর্ড। দ্রাবিড় চাইলে আবারও আবেদন করতে পারে। কিন্তু তিনি আর আবেদন করবেন না বলে খবর ছড়িয়েছে। সে ক্ষেত্রে নতুন কোচ পাবে ভারতীয় ক্রিকেট দল।

জয় শাহ আরও বলেন, আমরা বিদেশি কোচও আনতে পারি। তবে এখনই বলছি না যে নতুন কোচ ভারতীয় হবে, না বিদেশি হবে। এ সিদ্ধান্ত নেবে বোর্ডের উপদেষ্টা পর্ষদ।