ভারতের বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে নোবিপ্রবিতে বিক্ষোভ

ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার রাত ১২ টা ৩০ মিনিটের দিকে দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হয়ে সাবেক স্পিকার আব্দুল মালেক উকিল হল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিলে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা- ‘, ‘ভারতীয় দালালেরা, হুঁশিয়ার, সাবধান’। ‘দিল্লি না ঢাকা? ঢাকা, ঢাকা’, ‘ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘পেতে চাইলে মুক্তি, ছাড়ো ভারত ভক্তি’, ভারত যখন মানুষ মারে, আবারর তোমায় মনে পড়ে, ভারত যদি মানুষ মারে সেভেন সিস্টার্স থাকবেনারে, দালালি না রাজপথ, রাজপথ, রাজপথ’সহ নানা স্লোগান দিতে থাকেন।

নোবিপ্রবির বারো তম ব্যাচের শিক্ষার্থী সাব্বির বলেন, স্বাধীনতার পর থেকে ভারত আমাদেরকে শোষণ করে যাচ্ছে, এবার এর শেষ দেখে ছাড়বে ছাত্র সমাজ। এবার ভাতে মারবে না, পানিতে মারার পরিকল্পনা করছে। আমরা যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে ছাত্রসমাজ সবসময় প্রস্তুত আছি

চৌদ্দ তম ব্যাচের শিক্ষার্থী ফজলে এলাহী ফুয়াদ বলেন, শোষণের দিন শেষ হয়েছে, ড. ইউনুসের ভাষায় সতর্ক করে দিতে চাই আর যদি শোষণের চেষ্টা করা হয় তাহলে সেভেন সিস্টার্স ধ্বংস করে দিবো ইনশাআল্লাহ।