ভিসি,প্রো-ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করায় শাটডাউন নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ভিসি,প্রো-ভিসি ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় অনির্দিষ্ট কালের জন্য ক্যাম্পাসে ‘শাটডাউন’ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনের সমন্বয়কবৃন্দ। তবে চালু থাকবে জরুরি সেবা।

বুধবার(১৪ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শাটডাউনের ঘোষণা দেওয়া হয়। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন নোবিপ্রবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহমুদুল হাসান আরিফ ও বণি ইয়ামিন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিসি,প্রো-ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করায় পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ(বুধবার) দুপুর ১টা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘শাটডাউন’ ঘোষণা করা হলো।পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই শাটডাউন চলমান থাকবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শাটডাউন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।শিক্ষার্থীদের আবাসিক হল, শিক্ষকদের আবাসিক এলাকা,জরুরী পরিসেবা,শিক্ষক-শিক্ষার্থীদের পরিবহন সেবা এবং বিশেষ কিছু ল্যাব কার্যক্রম এই শাটডাউনের আওতামুক্ত থাকবে।

নোবিপ্রবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক বণি ইয়ামিন বলেন, ভিসি,প্রো-ভিসি ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় আমরা এই ‘শাটডাউন’ কর্মসূচি হাতে নিয়েছি, উনারা পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই শাটডাউন চলবে।