ভূতের সিনেমা দেখে শিক্ষার্থীর আত্মহত্যা!

এক শিক্ষার্থীর আত্মহত্যাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কলকাতা শহরে। কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সৃজন চক্রবর্তী সোমবার রাতে পড়ার নাম করে নিজের ঘরে ঢোকে। খানিক ক্ষণের মধ্যেই সিলিং ফ্যান থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করেন পরিবারের সদস্যরা।

জানা গিয়েছে, কালীঘাটের বাসিন্দা সৃজন বরাবারই ভাল পড়শোনায়। মাধ্যমিকে ৬টি বিষয়ে লেটার পেয়ে উত্তীর্ণ হয় সে। একাদশ শ্রেণিতেও ৯০ শতাংশ নম্বর পেয়ে পাশ করে। হাশিখুশি সৃজন কী কারণে আচমকা আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে বসল, তা বুঝতে পারছেন না পরিবারের লোকজনও। তবে পুলিশি জিজ্ঞাসাবাদে পর তারা জানিয়েছেন, দিন কয়েক আগেই একটি হরর ফিল্ম দেখে সৃজন। এরপর থেকেই মানসিক অবসাদে ভুগছিল সে। সেই অবসাদ থেকেই এই চরম সিদ্ধান্ত নিয়ে বসল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

ঘরে ঢুকে দেখা যায়, ছোট্ট ঘর, খাট থেকে কয়েক হাত দূরে টেবিলের উপর রসায়নের বই খোলা। তার ওপরে ভাঁজ করে রাখা চশমা। এদিকে ওদিকে ছড়িয়ে কয়েকটা চকোলেটের প্যাকেট। গলায় শাড়ি পেঁচিয়ে ফ্যান থেকে ঝুলছে বছর সতেরোর এক কিশোর।

এ দিন সৃজনের বাড়িতে গিয়ে দেখা যায়, আত্মীয়-স্বজনের ভিড়ে উপচে পড়ছে ঘর। সৃজনের দিদিমা (নানী) শোভা মুখোপাধ্যায়ের দাবি, এই মৃত্যুর পিছনে অন্য কোনও কারণ আছে। মা শুক্লা চৌধুরীও সে কথাই সমর্থন করছেন। তাদের বক্তব্য, গত বুধবার বাড়ি থেকে লুকিয়ে একটি ভূতের সিনেমা দেখতে গিয়েছিল সৃজন। তা দেখার পর থেকেই বদলে গিয়েছিল সৃজনের আচরণ।