ভূরুঙ্গামারীতে পরিত্যক্ত বিএস কোয়ার্টার থেকে অজ্ঞাত ব‍্যক্তির মরদেহ উদ্ধার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পরিত্যক্ত বিএস কোয়ার্টার থেকে অজ্ঞাত ( বয়স ৪৫) এক বাক প্রতিবন্ধী ব‍্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার বিজিবি ক‍্যাম্প সংলগ্ন একটি পরিত্যক্ত বিএস কোয়ার্টার থেকে ওই ব‍্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ।

এলাকাবাসী জানায়, অজ্ঞাত ওই ব‍্যক্তি একজন বাক প্রতিবন্ধী। সে প্রায় আড়াই বছর আগে বাগভান্ডার ক‍্যাম্পের মোড় এলাকায় আসে। তখন থেকে বিজিবি ক‍্যাম্প সংলগ্ন পরিত্যক্ত বিএস কোয়ার্টারটিতে সে থাকত। ইশারা- ইঙ্গিতে কেউ কোন কাজ করতে বললে সেটা করে দিত।

যে যখন যেটা খেতে দিত সেই খাবারি খেতো। রাত হলে ওই পরিত্যক্ত বিএস কোয়ার্টারের ঘুমাত। মঙ্গলবার দুপুরে বিএস কোয়ার্টারের বারান্দায় তাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী। পরে থানায় খবর দিলে লাশ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠায় পুলিশ। লাশের মাথায় আঘাতের চিহ্ন (রক্তের দাগ) রয়েছে।

স্থানীয় বাসিন্দা হাতেম আলী জানান, আমার বাড়িতে সব চাইতে বেশি খাওয়া দাওয়া করতো। সে বোবা ছিলো। তার কোন শত্রু থাকার কথা না।

ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, অজ্ঞাত এক ব‍্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। মৃত ব‍্যক্তির মাথায় রক্তের দাগের চিহ্ন রয়েছে। রাতে প্রকৃতির ডাকে সারা দিতে বেড়িয়ে প্রচণ্ড বৃষ্টি আর বজ্রপাতের কারণে হোচট খেয়ে সিড়িতে পড়ে মাথায় আঘাত পেয়ে মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। একটি ইউডি মামলা হবে এবং লাশ ময়নাতদন্তের জন‍্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে।