ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচনে নূরুন্নবী চৌধুরীর হেট্রিক

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচনে শান্তি পূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে। চেয়াম‍্যান পদে তৃতীয় বারের মতো উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরন্নবী চৌধুরী ঘোড়া প্রতীকে ৫০ হাজার ৫৩৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন উপজেলা বিএনপির বহিস্কৃত সাধারন সম্পাদক ও তিলাই ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদুল হক শাহিন শিকদার। তিনি মোটর সাইকেল প্রতীকে পান ৩৫ হাজার ৩৫৮ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিশিষ্ট ব‍্যবসায়ী ও সমাজ সেবক শাহজাহান আলী সোহাগ উড়োজাহাজ প্রতীক নিয়ে ৪৪ হাজার ৫৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রভাষক মাহমুদুল হাসান টিউবওয়েল প্রতীকে ২৭ হাজার ৯০০ ভোট পান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন ফুটবল প্রতীকে ৪৮ হাজার ১২৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মনোয়ারা বেগম সেলাই মেশিন প্রতীক নিয়ে ২৭ হাজার ৩১১ ভোট পান।

সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস জানান, বুধবার (২৯ মে) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে তা বিকেল ৪ টা পর্যন্ত চলে। উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার সংখ‍্যা ১ লাখ ৯৮ হাজার ৭৩৪ জন। ৯২ টি কেন্দ্রে বুথ ছিল ৫৩৩টি। নির্বাচনে চেয়ারম‍্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।