ভূরুঙ্গামারী-শিলখুড়িগামী রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিল এলাকাবাসী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলাচলের অনুপযোগী হওয়ায় একটি সড়কে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে প্রতিবাদ জানিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে উপজেলার জামতলা থেকে শিলখুড়িগামী সড়কের কামাত আঙ্গারীয়া মুন্সিপাড়া নামক স্থানে এই বেড়া দেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, উপজেলা সদর এর জামতলা মোড় থেকে ধলডাঙ্গা বাজারগামী সড়কটি পূন নির্মাণের কাজ শুরু করার পর প্রায় ১ কি.মি পাকা সড়কের ব্লাক টপ অন‍্যত্র সরিয়ে নেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। টানা বৃষ্টি ও ভারি বর্ষণের কারণে সড়কটির বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়। কামাত আঙ্গারীয়া মুন্সিপাড়া নামক স্থানের একটি গর্ত বেশ গভীর। বড় গর্তে পানি আটকে থাকার কারণে ওই স্থানটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। রাস্তাটি ক্রমেই চলাচলের অনুপোযোগী হওয়ায় শুক্রবার দুপুরে বাঁশের বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানান স্থানীয়রা। এতে পাথরডুবী, শিলখুড়ী ও তিলাই ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম বিপাকে পড়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, পথচারী ও যানবাহনকে বড় রকমের দুর্ঘটনার কবল থেকে রক্ষা করতে এবং দ্রুত সড়ক সংস্কারের দাবিতে বাঁশে খুঁটি পুঁতে বেড়া দেয়া হয়েছে।

এ ব‍্যাপারে জানতে চাইলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজাহান আলী সোহাগ জানান, আমি গতকাল বৃহস্পতিবার সরজমিনে ঘটনাস্থলে গিয়ে ছিলাম। উপজেলা প্রকৌশলী মহোদয়কে রাস্তাটি চলাচলের উপযোগি করতে ব‍্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি। বাঁশের খুটি দিয়ে রাস্তা বন্ধ করার বিষয়টি আমার জানানেই।

এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ বলেন, যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে ঠিকাদারকে গর্ত ভরাট করতে বলা হয়েছে।