‘ভোটাধিকার ফিরিয়ে দিয়েই নির্বাচনে অংশ নেবে বিএনপি’

মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়েই নির্বাচনে অংশ নেবে বিএনপি। আওয়ামী লীগের আগে নির্বাচন কমিশনারদের বিচার হবে বলেও হুঁশিয়ারি দেন দলটির নেতারা।

নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে খিলগাঁও তালতলায় ঢাকা মহানগর উত্তর বিএনপি সমাবেশের আয়োজন করে। সমাবেশটি হওয়ার কথা ছিল মোহাম্মদপুর শহিদ পার্কে। পুলিশ ২৩টি শর্তে খিলগাঁওয়ে অনুমতি দেয়।

বুধবার বেলা ২টায় শুরু হয় সমাবেশ। এতে বিগত ছয় সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়েই নির্বাচনে অংশ নেবে বিএনপি। অনেক নির্বাচনে আমরা অংশগ্রহণ করেছি আর করছি না। তবে আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো যেদিন দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত হবে।

আওয়ামী লীগের বিচার হওয়ার আগে নির্বাচন কমিশনারদের বিচার হবে বলে মন্তব্য করেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, এই অবৈধ নির্বাচন কমিশন আওয়ামী লীগের নৈশ ভোটের নির্বাচনের বৈধতা দিয়েছে। এই নির্বাচনের বৈধতা দেয়ার ফলে আওয়মাই লীগ ভূত আমাদের উপর চড়ে বসেছে।

সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান বিচারপতির সমালোচনা করেন। এসময় অবিলম্বে নির্বাচন কমিশনকে পদত্যাগের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, জনগণের ভোট দেয়ার অধিকার তারা বন্ধ করে দিয়েছে কারণ তারা জানেন জনগণ ভোট দিতে পারলে কখনোই ক্ষমতায় আসতে পারবে না। আজকে এই জনসভা থেকে আমরা ঘোষণা করতে চাই অবিলম্বের এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। নির্বাচন কমিশনকে যোগ্য ব্যক্তি দ্বারা গঠন করতে হবে।