ভোটে জিতে পাঁচ দিনেই নাইডুর স্ত্রী-ছেলের সম্পত্তি বেড়েছে ৮১৬ কোটি!

ভারতের লোকসভা এবং অন্ধ্রপ্রদেশ বিধানসভায় ভালো ফল করেছে চন্দ্রবাবু নাইডুর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি)। মঙ্গলবার হয়েছে ফল ঘোষণা।
এই আবহে গত পাঁচ দিনে হেরিটেজ ফুডস নামে তার তৈরি করা কোম্পানিতে লাভ বেড়েছে লাফিয়ে লাফিয়ে। এই সময়ে সংস্থাটির শেয়ারের দর বেড়েছে ৫৫ শতাংশ।

এর ফলে নাইডুর স্ত্রী ভুবনেশ্বরীর সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৫৭৯ কোটি টাকা। আর তাদের ছেলে লোকেশের সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়েছে ২৩৭.৮ কোটি টাকা। তারা দুজনেই হেরিটেজ ফুডসের অন্যতম প্রধান কর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

শুক্রবার ভারতীয় গণমাধ্যমের খবরে এসব তথ্য জানানো হয়।

খবর অনুযায়ী, গত মঙ্গলবার ভারতের লোকসভা ভোটের ফল ঘোষণা হয়েছে। তার আগের দিন (৩ জুন) হেরিটেজ ফুডসের শেয়ারের দাম ছিল ৪২৪ টাকা। পাঁচ দিনের মাথায় শুক্রবার সংস্থাটির শেয়ারের দাম বেড়ে দাঁড়িয়েছে ৬৬১.২৫ টাকা।

চন্দ্রবাবু ১৯৯২ সালে প্রতিষ্ঠা করেন সংস্থাটি। এর ওয়েবসাইটে লেখা রয়েছে, ‘ভারতে যে সব সংস্থার দ্রুত বৃদ্ধি হচ্ছে, তাদের মধ্যে অন্যতম।’

দুই ধরনের ব্যবসা রয়েছে সংস্থাটির- তার একটি দুধ, অন্যটি পুনর্ব্যবহারযোগ্য শক্তি। এখন এই সংস্থা অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, কেরালা, কর্নাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, উড়িশ্যা, হরিয়ানা, এনসিআর দিল্লি, রাজস্থান, উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে দুধ এবং দুগ্ধজাত খাদ্যপণ্য বিক্রি করে।

ভারতীয় স্টক এক্সচেঞ্জের (বিএসই) পরিসংখ্যান বলছে, হেরিটেজ ফুডস সংস্থায় সবচেয়ে বেশি শেয়ার রয়েছে নাইডুর স্ত্রী ভুবনেশ্বরীর। দুই কোটি ২৬ লাখ ১১ হাজার ৫২৫ টাকার শেয়ার রয়েছে তার। অন্যদিকে চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশ এই সংস্থার ১ কোটি ৩৭ হাজার ৪৫৩ টাকার শেয়ারের মালিক। শুক্রবার তাদের কোম্পানির শেয়ারের দর বৃদ্ধির পর লোকেশের সম্পত্তির পরিমাণ বেড়েছে ২৩৭.৮ কোটি টাকা।

চলতি লোকসভা ভোটে ১৭টি আসনে লড়েছিল এনডিএর শরিক দল টিডিপি। তার মধ্যে ১৬টিতেই জয়ী হয়েছে দলটি। এখন কেন্দ্রে এনডিএর সরকার গড়ার নেপথ্যে অন্যতম শক্তি নাইডুর দল। অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনও একই সঙ্গে হয়েছে। রাজ্যে ১৭৫টি আসনের মধ্যে ১৩৫টিতে জয়ী হয়েছে টিডিপি।
সূত্র: এনডিটিভি।