মঠবাড়িয়ায় গণঅধিকার পরিষদের আহবায়ক কামাল মৃধা সদস্য সচিব বেলাল হাওলাদার

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গণঅধিকার পরিষদের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন কামাল মৃধা ও সদস্য সচিব মোঃ বেলাল হাওলাদার। মঠবাড়িয়া পৌর শহরের সমবায় মার্কেট এলাকার খান প্রেস সংলগ্ন তাদের দলীয় অফিস রয়েছে।

কামাল মৃধা একজন বিশিষ্ট কাঠ ব্যবসায়ী এবং পৌর শহরের ৯ নং ওয়ার্ডের আসমত আলী মৃধার পুত্র। মোঃ বেলাল হাওলাদার আমড়াগাছিয়া ইউনিয়নের ধুপতি গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের পুত্র। তিনিও পেশায় একজন ব্যবসায়ী।৩৩ সদস্য বিশিষ্ট উপজেলা পর্যায়ের এ কমিটিতে সকল সদস্যই সক্রিয় রয়েছে।

২০১৮ সালে ডাকসুর ভিপি নূরুল হক নূরের নেতৃত্বে কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা গণঅধিকার পরিষদ নামের এ সংগঠনটির দেশের ৬৪ জেলায় সাংগঠনিক কার্যক্রম রয়েছে। ইতোমধ্যে ৩ শতাধিক উপজেলায় কমিটি গঠন সম্পন্ন হয়েছে। মেয়াদোত্তীর্ন কমিটি বিলুপ্ত করে শীঘ্রই নতুনভাবে কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন দায়িত্বশীল নেতৃবৃন্দ।

মঠবাড়িয়া উপজেলায় গণঅধিকার পরিষদের অঙ্গসংগঠনের মধ্যে যুব অধিকার পরিষদের সভাপতি পদে রয়েছেন কামরুল ইসলাম শামীম,ছাত্র অধিকার পরিষদের আহবায়ক সাঈফ ইসলাম শাওন এবং শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুল হামিদ।