মঠবাড়িয়ায় তাফালবাড়িয়া হাসানিয়া মাদ্রাসার সামনে মানববন্ধন অনুষ্ঠিত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মোস্তফা হোসেন ও জাকারিয়া কর্তৃক মাদ্রাসার উন্নয়ন কাজে বাধা ও ক্ষতিসাধন সহ মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯ টায় মাদ্রাসাটির অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ মহিবুল্লাহ, ইঞ্জিনিয়ার মিরাজুল ইসলাম,অবসরপ্রাপ্ত শিক্ষক বাচ্চু মিয়া, রাবেয়া বেগম,জেসমিন আক্তার,শরণ জোমাদ্দার, আলামিন জোমাদ্দার, সেলিম জোমাদ্দার প্রমুখ।

বক্তারা বলেন,১৯৫৮ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়ে সুচারুভাবে পরিচালিত হয়ে আসছিল।সহকারী শিক্ষক মোস্তফা হোসেন ও জাকারিয়া এই মাদ্রাসায় নিয়োগ ও যোগদানের পর বিশৃঙ্খলা ও অরাজকতা সৃষ্টি হয়। সম্প্রতী তারা মিথ্যা মামলা দিয়ে ৪ তলা ভবনের কাজ বন্ধ করে দেয় মাদ্রাসার পুরাতন ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় অভিভাবকরা তাদের ছেলেমেয়েদের এখন আর মাদ্রাসায় পাঠায়না।এই দুই শিক্ষকের জন্যই মাদ্রাসাটি আজ অস্তিত্ব সংকটে পড়েছে।