মঠবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় আহত সেই কৃষকের মৃত্যু : গ্রেপ্তার ১

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দক্ষিণ বড়মাছুয়া গ্রামের নবী হোসেন মারা গেছেন। তিনি পেশায় একজন কৃষক এবং মৃত আফেজ উদ্দিন হাওলাদারের পুত্র।

এ ঘটনায় পুলিশ রবিবার (১৮ আগস্ট) এজাহারনামীয় আসামী ইলিয়াসকে গ্রেপ্তার করেছে। সে একাধিক ডাকাতি ও হত্যা মামলার আসামী এবং উত্তর মিঠাখালী গ্রামের চান মিয়া পহলানের পুত্র।

জানা গেছে, নবী হোসেনের সাথে তার ছোট ভাই শহীদের দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধ ছিল।এ নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে।বসত বাড়ির সমুদয় সম্পত্তি পৈতৃক ও ক্রয় সূত্রে নবী হোসেনের দখলে ছিল।ছোট ভাই শহীদ বড়মাছুয়া বাজারে ঘর ভাড়া করে থাকতো এবং নবী হোসেনের দখলে থাকা জমির একাংশ দখল করার চেষ্টা করতো।ইতোপূর্বে থানা পুলিশ একাধিকবার দখল চেষ্টা প্রতিহত করেছে।সম্প্রতি সরকার পরিবর্তনের পর অরাজক পরিস্থিতি এবং পুলিশের কর্মবিরতির সুযোগ নিয়ে গত ৭ আগস্ট শহীদ ভাড়াটিয়া লোকজন নিয়ে তার বড় ভাই নবী হোসেনের ওপর হামলা ও লুটপাট চালিয়ে বাড়ির একাংশ দখল করে।

এতে নবী হোসের একটি পা ভেঙে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পায়। মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর বেসরকারিভাবে চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষা করে রবিবার (১৮ আগস্ট) সকালে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুনরায় ভর্তি করা হয়। ভর্তি করার ঘন্টা খানেকের মধ্যেই তিনি মারা যান।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার ওসি রেজাউল করিম রাজিব জানান, ময়না তদন্তের জন্য লাশ পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে। ইলিয়াস নামে একজন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।