মঠবাড়িয়ায় বিএনপি নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহবায়ক রুহুল আমিন দুলালের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে মঠবাড়িয়া পৌরসভার সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ছাত্রদল নেতা রিয়াজুল ইসলামের সঞ্চালনায় ২ ঘন্টাব্যাপী এ মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপি নেতা আবুল কালাম আজাদ (সাবু)।বক্তব্য রাখেন-পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ইসমাঈল হোসেন ঘরামী,উপজেলা ছাত্র দলের সাবেক সভাপতি মাহবুবুল ইসলাম নান্না,খলিলুর রহমান খন্দকার, দুলাল সরদার, রিপন মাতুব্বর,কামরুল ইসলাম মনির প্রমুখ।

বক্তারা অবিলম্বে রুহুল আমিন দুলালের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানায়।

তারা বলেন-আলহাজ্ব রুহুল আমিন দুলাল পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এবং ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ছিলেন।

সম্প্রতী রুহুল আমিন দুলালের নেতৃত্বে কুমিল্লার বন্যাদূর্গত মানুষের জন্য মঠবাড়িয়া বিএনপির পক্ষ থেকে বিএনপির কেন্দ্রীয় ত্রান সংগ্রহ কেন্দ্রে অনুদান জমা দেওয়া হয়েছে। ছাত্র জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরনে মঠবাড়িয়ায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এছাড়াও ঢাকার রাজপথে রুহুল আমিন দুলালের নেতৃত্বে মঠবাড়িয়া বিএনপি অংশগ্রহণ করেছে।জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাবার্ষিকী সহ যেকোন কেন্দ্রীয় কর্মসূচি মঠবাড়িয়া উপজেলায় রুহুল আমিন দুলালের নেতৃত্বেই পালিত হয়ে আসছে।

রুহুল আমিন দুলালের বহিষ্কারের খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় মঠবাড়িয়া পৌরশহরে বিএনপি নেতা জসিম ফরাজীর নেতৃত্বে মিছিল করেছে কিছু নেতাকর্মী। সাপলেজা সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নেও প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ করেছে নেতাকর্মীরা।

উল্লেখ্য,মানুষকে হুমকি,ভয়ভীতি প্রদর্শন এবং নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থেকে দলের শৃঙ্খলা ভঙ্গের কারনে পিরোজপুর জেলাধীন মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহবায়ক রুহুল আমিন দুলালকে দলের প্রাথমিক সদস্য সহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আদেশ দেওয়া হয়। এছাড়াও খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারী ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বায়জিদ আহমেদকে প্রশ্রয় দেওয়ারও অভিযোগ উঠেছে রুহুল আমিন দুলালের বিরুদ্ধে। উপজেলা বিএনপির আরেকটি গ্রুপ কেন্দ্রীয় কমিটির কাছে এ অভিযোগ করেন বলে জানা গেছে।