মঠবাড়িয়ায় ৫ আগস্টের পর থেকে কর্মস্থলে অনুপস্থিত অধ্যক্ষ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন ৫ আগস্টের পর থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। সরকার পরিবর্তনের উদ্ভূত পরিস্থিতিতে তিনি এক মাসের ছুটি নিয়েছেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ৫ আগস্ট ছাত্র জনতার গণঅভ্যুত্থানের পর প্রতিষ্ঠানটির নানা অনিয়ম ও দুর্নীতির বিষয় অভিযোগ উঠেছে। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এবং অধ্যক্ষ আলমগীর হোসেনকে অপসারণের দাবিতে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা মানববন্ধন করেছে।এছাড়াও তারা উপজেলা নির্বাহী অফিসার ও আর্মি ক্যাম্পের অধিনায়ক বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

আন্দোলনকারীদের অভিযোগ, বিদ্যালয়ের স্টল ভাড়া, মোবাইলের টাওয়ার ভাড়াসহ প্রতিষ্ঠানের নামে থাকা ১০ শতাংশ জমি পার্শ্ববর্তী জমির মালিককে ছেড়ে দিয়ে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন তিনি।আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকায় তার বিরুদ্ধে মুখ খুলতে কেউ সাহস পায়নি। অতিরিক্ত রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি।জাতীয় সংসদ সহ স্থানীয় পর্যায়ে নির্বাচনে প্রার্থীর পক্ষ হয়ে ভোটারদের কাছে ভোট নিবেদন করেন তিনি।শিক্ষকতার চেয়ে রাজনীতিতে বেশী সময় দিয়েছেন। এমনকি রাজনীতিতে দলীয় অবস্থান প্রদর্শনে ব্যস্ত ছিলেন এই অধ্যক্ষ।মিরুখালী স্কুল এ্যান্ড কলেজকে তিনি আওয়ামী লীগ অফিসে পরিনত করেছিলেন।রাজনৈতিক প্রভাব বিস্তার করে গভর্নিং বডির নামে গঠন করেছিলেন পকেট কমিটি।

উপজেলা নির্বাহী অফিসার৷ এবং প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি আব্দুল কাইয়ুম জানান, মিরুখালী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আলমগীর হোসের এক মাসের ছুটি নিয়েছেন। এজন্য তিনি বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

এ বিষয়ে কথা বলতে অধ্যক্ষ আলমগীরকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।