মঠবাড়িয়া পৌরসভার রাস্তায় সমবায় সমিতি ভবনের ট্যাংকির ময়লা: জনদুর্ভোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সমবায় সমিতির ভবনে থাকা মার্কেইন্টাল ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহৃত ট্যাংকি লিক হয়ে ময়লা পানি রাস্তায় গড়িয়ে পড়ে জনদুর্ভোগ তৈরি হয়েছে। স্থানীয়রা বিষয়টি পৌর প্রশাসককে অবগত করেছেন বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ময়লা পানি জমে থাকা ওই রাস্তাটির এক পাশে কিন্ডার গার্ডেন ও শের-ই-বাংলা পাঠাগার। আরেক পাশে মার্কেইন্টাল ব্যাংক।৫ শত ফুট লম্বা এ রাস্তাটিকে ঘিরে রয়েছে অর্ধ শতাধিক মানুষের বসবাস। রাস্তা সংলগ্ন খাস মহল লতীফ ইন্সটিটিউশনের পতিত জমিতে বালু ভরাট করায় রাস্তাটি এখন বর্ষার পানিতে তলিয়ে যায়। ড্রেন না থাকায় পানি সরবরাহের বিকল্প কোন উপায় নেই। পৌর কর্তৃপক্ষ রাস্তাটি মেরামত বা সংস্কার না করায় বর্ষার পানি জমে একদিকে যেমন কর্দমাক্ত হয়েছে অন্যদিকে ট্যাংকির ময়লা পানিতে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছে।

এ ব্যাপারে সমবায় সমিতির সহ-সভাপতি প্রভাষক শাকিল আহমেদ জানান,ট্যাংকিটি মাস তিনেক আগে মেরামত করা হয়েছিল।এখন আবার ঠিক করে দেওয়া হবে।তবে স্থানীয়দের দাবি ময়লার ট্যাংকি নিয়ে সমবায় সমিতির লোকজনের কোন মাথা ব্যাথা নেই।অবহেলা রয়েছে পৌর কর্তৃপক্ষেরও।

এ ব্যাপারে মঠবাড়িয়া পৌরসভার পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাইসুল ইসলাম জানান, পৌরসভা থেকে ইঞ্জিনিয়ার পাঠানো হয়েছে। খুব শীঘ্রই রাস্তাটি চলাচলের উপযোগী করে দেওয়া হবে।