মদনে মাকে বের করে দিয়ে গরু বিক্রির টাকা আত্মসাৎ করার অভিযোগ

নেত্রকোনার মদনে মাকে বাড়ি থেকে বের করে দিয়ে তিনটি গরু বিক্রি করে টাকা আত্মসাৎ করার লিখিত অভিযোগ পাওয়া গেছে। মা রেখা আক্তার ছেলে কামরুল ইসলাম ও তার স্ত্রী মারিয়া আক্তারের বিরুদ্ধে বৃহস্পতিবার বিকালে মদন থানায় এ লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলার কাইটাইল ইউনিয়নের হাজরাগাতি গ্রামে এমন ঘটনা ঘটেছে।

স্থানীয় লোকজন ও লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হাজরাগাতী গ্রামের বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন ২০২৪ সালের ১৯ এপ্রিল মারা যান। মৃত্যুকালে দ্বিতীয় স্ত্রী রেখা আক্তার, এক ছেলে ও মৃত প্রথম স্ত্রীর দুই ছেলে দুই মেয়ে রেখে যান। এক মেয়ের বিয়ে হয়েছে অপর মেয়ে ময়মনসিংহে লেখাপড়া করছেন। দুই ছেলে পুলিশের চাকুরিতে কর্মরত। বাড়িতে প্রথম স্ত্রীর বড় ছেলে কামরুল ও তার স্ত্রী মারিয়া আক্তার এবং দ্বিতীয় স্ত্রী রেখা আক্তার বসবাস করে। ছেলে কামরুল ইসলাম প্রায় সময়েই তার সৎ মায়ের সাথে নানা বিষয় নিয়ে তর্কবিতর্কে লিপ্ত হয়। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার দেন-দরবার হয়েছে।

এক পর্যায়ে কামরুল ও তার স্ত্রী মারিয়া আক্তার সৎমা রেখা আক্তারকে নানা ভাবে নির্যাতন করে বসত ঘর থেকে বের করে দেন। পরে একটি ষাঁড় গরু ও একটি গাভী বাচুরসহ যার আনুমানিক মূল্য ৩ লাখ ৫০ হাজার টাকায় রাতের আধাঁরে বিক্রি করে দেয়। এ নিয়ে এলাকাবাসীর সালিশী বৈঠকে কামরুল গরু বিক্রির টাকার অংশ সৎমাকে দেবে না বলে জানান। বিষয়টি সমাধান না হওয়ায় রেখা আক্তার বৃহস্পতিবার মদন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ছেলে কামরুল ইসলাম জানান,‘তিনি আমার সৎ মা। উনি উনার বাড়িতে থাকবেন। আমরা কেন বের করে দেব ? ভাই বোনেরা বাড়িতে আসলে গরু বিক্রির টাকা বন্টন করে দেব।

সংশ্লিষ্ট ইউপি সদস্য লিটন মিয়া জানান, ‘আমরা গরু বিক্রির বিষয়ে ২১ অক্টোবর বয়রাহলা সেতুর পাশে কামরুলকে নিয়ে বসেছিলাম। কিন্ত‘ উশৃঙ্খল কামরুল দরবারের রায় না মানায় তার মা আইনের আশ্রয় নিয়েছে।’

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাঈম মুহাম্মদ নাহিদ হাসান জানান, মাকে বের করে দিয়ে তিনটি গরু বিক্রির টাকা আত্মসাৎ করার একটি লিখিত অভিযোগ করেছেন রেখা আক্তার। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য একজন এস আইকে দায়িত্ব দেয়া হয়েছে।