ময়মনসিংহের গৌরীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

২০২৩-২৪ অর্থবছরে খরিপ কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যের ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের সামনে এই বীজ ও সার বিতরণ করা হয়েছে। জাতীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব কৃষি প্রণোদনা তুলে দেন।

এ সময় তিনি বলেন, গত ১৫ বছর যাবত আওয়ামী লীগের এইসব কর্মকান্ডের সাথে আপনারা একাত্ম। প্রতি বছরই আপনার সার, বীজ যেই ফসল সামনে আসে সেই ফসল অনুযায়ী আপনারা পান। ফলনও ভালো ফলে কিন্তু এইবার আমরা জানতে চাই এই বীজ নিয়ে যাবেন ফসল ফলাবেন এতে কতটুকু সার দিলেন সেটা আপনারা দেখবেন আর কতটুকু উৎপাদন হলো আর নিজেদের বীজ ধান দিয়ে কতটুকু উৎপাদন হয় সেইটা দেখবেন। বর্তমান সময়ে জনসংখ্যা বাড়ছে ফসলি জমি কমে আসছে। তাই আমাদেরকে ভালো ফসল উৎপাদন করতে হবে।

এ মৌসুমে উপজেলার ১ হাজার ৮শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রোপা আমন ধান বীজ ৫ কেজি, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোমনাথ সাহা, উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আবুল হাশিম প্রমুখ।