ময়মনসিংহের গৌরীপুরে নারী খামারীরা পেলেন বিনামূল্যের পোল্ট্রি ফিড

ময়মনসিংহের গৌরীপুরে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরানারি হাসপাতালের বাস্তবায়নে কবুতর ও দেশি মুরগী পালন খামারিদের মাঝে বিনামূল্যের পোল্ট্রি ফিড বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ হলরুমে খামারিদের মাঝে এ পোল্ট্রি ফিড বিতরণ করা হয়।

অনুষ্ঠানে জাতীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি প্রধান অতিথি থেকে ১১৫ জন নারী খামারিদের হাতে এসব ফিড তুলে দেন।

এ সময় তিনি বলেন, একটা একটা সংসার মিলেই আমরা গৌরীপুর, আমরা বাংলাদেশ। আমার পরিবারের উন্নতি হলেই বাংলাদেশের উন্নয়ন হবে। বাচ্চাদের নির্ভেজাল, পুষ্টিসম্পন্ন খাবার দিতে পারলে সে শারীরিক, মানসিক ও বুদ্ধিসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠবে।

তিনি আরো বলেন, নিজেরা নিজেরা দেশি হাঁস-মুরগী ও কবুতরের খামার গড়ে তুলে আপনারা চাকুরির পিছনে না ঘুরে আপনারাই অন্যদের চাকরি দিবেন। খামার থেকে পুষ্টি চাহিদা মেটানোর পাশাপাশি সংসারে সহযোগিতাও করা যাবে ও ছেলে মেয়েরা ভিন্ন পথে না গিয়ে ভালো মানুষ হয়ে উঠবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ড. মোহাম্মদ হারুন-অর-রশিদ।

উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আসমাউল ইকবাল মৃদুল, সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ, খামারি সাজেদা আক্তার, নয়নতারা, মঞ্জুরা খাতুন, সানিয়া আলম জান্নাত প্রমুখ।