ময়মনসিংহের গৌরীপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) বিকালে গৌরীপুর পৌর শহরের মাছবাজার এলাকায় উপজেলা ও পৌর যুবদল এবং উপজেলা ও পৌর ছাত্রদলের যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

দলীয় নেতা-কর্মীরা জানান বন্যাপীড়িত অসহায় মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ এবং তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে বিএনপি এবার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সীমিত পরিসরে পালন করছে।

আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য দেন উত্তর জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক তাজিজুল ইসলাম রাঙা। তিনি বলেন, “দেশকে আধুনিক বাংলাদেশে রূপান্তরের ভিত্তি স্থাপন করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান। এখন বিএনপির মূল কাজ জিয়াউর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, যে আদর্শ প্রতিষ্ঠা করেছিলেন, সে আদর্শকে বাস্তবায়ন করা। দলের চেয়ারপারসন খালেদা জিয়া যে গণতান্ত্রিক ব্যবস্থার সূচনা করেছিলেন, তা প্রতিষ্ঠা করা।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশকে নতুন করে গড়ে তোলার জন্য যে কাজ করছেন, সেই বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে”।

আরো বক্তব্য দেন পৌর বিএনপির সাবেক সদস্য আবু তাহের মানিক, মাহবুব, উওজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারন সাধারন সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, উত্তর যুবদল মোস্তফা কামাল, ছাত্রনেতা মশিউর রহমান রবিন যুবদল নেতা ইনজামামুল হোসেন রিদয়
ছাত্রদল নেতা সুমন, সুজন, খায়রুল প্রমুখ।

আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সহ বিএনপির আন্দোলন সংগ্রাম এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোআ অনুষ্ঠিত হয়। পরে তবারক বিতরন করা হয়।