ময়মনসিংহের ত্রিশালে প্রিয় নবী রাসুলকে কটুক্তিকারী আমান উল্লাহ গ্রেফতার

ময়মনসিংহের মুহাম্মদ আমান উল্লাহ তার নিজের ব্যবহৃত ফেসবুক আইডি Muhammad Aman Ullah থেকে (৮ অক্টোবর) নুরে মুজাসসাম হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শানে কটুক্তিমূলক মন্তব্য করেন।বিষয়টি কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসল্লিদের মনে ব্যাপক আঘাত করে এবং এলাকায় উত্তপ্ত পরিবেশ সৃষ্টি হয়।

এব্যাপারে অফিসার ইনচার্জ ত্রিশাল থানা, নজরে আসলে ত্রিশাল থানার মামলা নং-০৯, তারিখ-০৯/১০/২০২৪ ধারা-২৯৫ পেনাল কোড-১৮৬০ তৎসহ সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৮(২)/৩১(২) রুজু করেন।

আমান উল্লাহ আমানকে গ্রেফতারের জন্য ধর্মপ্রাণ মুসল্লিগণ আল্টিমেটাম দেয়। ঘটনার পর হতে পোষ্টকারী মুহাম্মদ আমান উল্লাহ (৪৩) এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। পুলিশ সুপার, ময়মনসিংহ এর অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, ময়মনসিংহকে ধৃত করার জন্য নির্দেশ প্রদান করে।

পুলিশ সুপার,ময়মনসিংহের নির্দেশে অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, ময়মনসিংহের নেতৃত্বে ডিবির একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তা আসামীর অবস্থান নিশ্চিত হয়ে ধারাবাহিক অভিযান পরিচালনা করে ঢাকার ভাটারা থানাধীন নলতা এলাকায় আসামীর ভাড়া বাসা হতে ইং ১৮/১০/২০২৪ তারিখ গ্রেফতার করেন।

গ্রেফতারের পর উক্ত অভিযুক্ত ব্যক্তিকে মহানবী হযরত মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে কটুক্তিমূলক মন্তব্য সংক্রান্তে জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামী আমানুল্লাহ আমান (৪৩), পিতা-আহসানুল্লাহ, মাতা- মৃতঃ মাহবুবা আক্তার, সাং-নলচিরা, ত্রিশাল থানায় হস্তান্তর করা হয়।