মহানবী (সা:)’কে কটূক্তির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল

ভারতে হিন্দু পুরোহিত কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে গালি ও কটূক্তি এবং বিজিপির এক নেতা নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁওয়ের ভূল্লী থানার আলেম উলামা ও তৌহিদী জনতা।

শনিবার (৫ অক্টোবর) বিকালে ভূল্লী নূরবাগ জামে মসজিদের সামনে খন্ড খন্ড মিছিল নিয়ে একত্রিত হন আলেম উলামা ও তৌহিদী জনতারা। পরে একটি র‌্যালি বের হয়ে ভূল্লী থানা শহরের ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়ক প্রদক্ষিণ চৌরাস্তা চত্তরে সামনে সমাবেশ করেন তারা।

এসময় আলেম উলামারা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান।

এসময় ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার, নবীর দুশমনের গালে গালে, ‘জুতা মারো তালে তালে’, ‘সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ, আল জিহাদ, বিশ্বনবীর অপমান, ‘সইবে না রে মুসলমানসহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন বিক্ষোভ কারীরা। এছাড়াও মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘বিশ্বনবী আমার প্রাণ, তাইতো আমি মুসলমান‘, আল্লাহর এই দুনিয়ায়, ‘শাতিমে রাসুলের (সা) ঠাঁই নাই,’ ‘নবীর আদেশে চলবো, সব জুলুমাত রুখবে এসব স্লোগান দিতে দেখা যায়।

বিশ্ব নবীকে কটূক্তির নিন্দা জানিয়ে আন্দোলনকারী উলামারা বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (স:) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। রাসূল (সাঃ) এর শত্রুরা তার পিছনে সবসময় পড়ে থাকতো ভুল খুঁজে বের করতে পারতো না। একজন মুসলমান কখনো তার রাসূলের প্রতি অবমাননা মেনে নেবে না।

পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় আলেম উলামা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।