মাদারীপুরের কালকিনিতে দুর্বৃত্তের দেয়া অগ্নিসংযোগে ৭টি ঘর পুড়ে ছাই

পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে রাতের আধারে দুর্বৃত্তের দেয়া অগ্নিসংযোগের ঘটনায় নগদ অর্থসহ ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় ১৮ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভোগীরা জানান। শুক্রবার গভীর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিন ও ভুক্তভোগী পরিবারের অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার পূর্বএনায়েতনগর এলাকার পশ্চিম আলীপুর গ্রামের মৃধাবাড়িতে পূর্বশত্রুতার জের ধরে ৬/৭ জনের একটি দুর্বৃত্তের দল মিলে গভীর রাতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। এতে করে কৃষক মুনছের মৃধার ১টি বসতঘর, ১টি রান্নাঘর, ১টি লাকড়ির ঘর ও নগদ দেড় লাখ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও আনসার মৃধার ১টি রান্নাঘর, আলী আকবর মৃধার ১টি বসতঘর, ইউনুস মৃধার ১টি লাকড়ির ঘর, আবদুল লতিফ মৃধার ১টি লাকড়ির ঘর, হায়দার মৃধার ১টি লাকড়ির ঘর ও গরু-ছাগলের সকল গো খাদ্যসহ পুড়ে ছাই হয়ে যায়।
আগুনে ক্ষতিগ্রস্ত মুনছের মৃধার স্বজন মোস্তফা হোসেন বলেন, মৃধাবাড়ি বনাম কাজীবাড়ির মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে সম্প্রতি একটি মারামারির ঘটনাঘটে। এ নিয়ে শুক্রবার এলাকায় একটি শালিশ বৈঠক হয়। ওই মারামারির সময় হামলা চালিয়ে মৃধার বাড়ির ছেলে শামীম মৃধার হাত ভেঙ্গে ফেলে কাজীর বাড়ির আসিফ, আক্কাস, মফিজুলসহ বেশ কয়েকজন মিলে। এ অপরাধে তাদেরকে শালিশ বৈঠকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ জরিমানা করায় ক্ষিপ্ত হয়ে ওই হামলাকারীরা পুনরায় আমাদের বাড়িতে রাতের আধারে আগুন লাগিয়েছে। আমরা থানায় মামলা করবো।

তবে এ বিষয় অভিযুক্তদের কাছে যানতে চাইলে তারা এড়িয়ে যায়।

পূর্বএনায়েতনগর ইউপি পরিষদের চেয়ারম্যান মোঃ নেয়ামুল আকন জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ অগ্নিসংযোগে সব পুড়ে শেষ হয়ে গেছে ভুক্তভোগীদের।
এ ব্যাপারে কালকিনি থানার থানার ওসি নাজমুল হাসান জানান, অভিযোগ পেয়েছি, তবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।