মাদারীপুরের কালকিনিতে মুক্তিযোদ্ধা নিহত, পরিবারের দাবি হত্যা

মাদারীপুরের কালকিনিতে মোটরসাইকেল চাপায় বীর মুক্তিযোদ্ধা মো. মামুন অর রশিদ (৭২) নিহত হয়েছেন।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার কালাই সরদারেরচর গ্রামের বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় এঘটনা ঘটে। তবে নিহতের পরিবারের দাবি করছে, এটি কোনো দুর্ঘটনা নয়, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে তার নিজ বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মামুন অর রশিদ। এসময় একই গ্রামের নুরু হাওলাদারের ছেলে তোফাজ্জেল হাওলাদার তাকে মোটরসাইকেল দিয়ে চাপা দিলে মামুন অর রশিদ, তোফাজ্জেল ও মোটরসাইকেলের অপর আরোহী ইমরান আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় বীর মুক্তিযোদ্ধাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক মামুন অর রশিদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেয়। কিন্তু ঢাকা নেওয়ার পথে দুপুরের দিকে মামুন অর রশিদ মৃত্যুবরণ করেন। আহত তোফাজ্জেল ও ইমরানকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত বীর মুক্তিযোদ্ধার ছেলে রাকিবুল বেপারী বলেন, আমার বাবাকে পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে হত্যা করেছে তোফাজ্জেল ও ইমরান। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।