মাদারীপুরের শিবচরে গণতন্ত্র পুনরুদ্ধার ও ছাত্র আন্দোলনে নিহতদের শ্রদ্ধাজ্ঞাপনে পথযাত্রা

মাদারীপুরের শিবচরে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে পথযাত্রা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে বাহাদুরপুর থেকে পথযাত্রা শুরু হয়। পরে পথযাত্রাটি সদর রোড, জেলখানাসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর চত্বরের সামনে গিয়ে শেষ হয়। পরে এখানে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষকদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী শাখাওয়াত হোসেন নান্নু মোল্লার নেতৃত্বে পথযাত্রায় হাজার হাজার নেতাকর্মী অংশ নেয়।

এসময় শাখাওয়াত হোসেন নান্নু মোল্লা বলেন, আমাদের উদ্দেশ্য এই ফাসিষ্ট শেখ হাসিনা নিরহ ছাত্রদের উপর হামলা এবং অসংখ্য ছাত্র জনতাকে খুন করেছে। সেই খুনি শেখ হাসিনা বাংলাদেশ থেকে পলাইয়া গেছে। আমরা চাই এই ছাত্রদের ও সাধারণ মানুষ যারা মৃত্যুবরণ করেছে তাদের প্রত্যেকের উপযুক্ত ক্ষতিপূরণ এবং তাদের মূল্যায়ন করা হোক। আমরা শহীদের আত্মার শান্তি কামনা করি। তিনি এসময় বিএনপি নেত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন। আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক জিয়া বীরের বেশে আসবে ফিরে দেশে এই আহবান করেন। আমরা চাই শেখ হাসিনা কে দেশে এনে ফাসি কার্যকর করুক।

পথযাত্রায় বৃষ্টি উপেক্ষা করে অংশ নেয়া নেতাকর্মীরা হৈ, হৈ, রৈ, রৈ, শেখ হাসিনা গেলি কই, শেখ হাসিনার ফাসি চাই, ফাসি চাই, নান্নু ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই স্লোগানে মুখরিত হয়ে যায় পথযাত্রা।