মাদারীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ১১ শহীদ পরিবারকে ২২ লাখ টাকা আর্থিক সহায়তা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সদরের ঘটমাঝি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত শহীদ পরিবারের সাথে মতবিনিময় সভায় কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল ও কক্সবাজার-২ আসনের সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এই নগদ অর্থ তুলে দেন ১১ শহীদ পরিবারের স্বজনদের হাতে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মাদারীপুরে শহীদ হয়েছেন ৩জন। এছাড়া রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় শহীদ হয়েছেন মাদারীপুরের আরো ১২ জন। মোট শহীদ ১৫ জনের পরিবারের মধ্যে ১১ জনের প্রত্যেক পরিবারকে নগদ ২ লাখ টাকা করে মোট ২২ লাখ টাকা প্রদান করা হয়েছে।

এছাড়া আহতের চিকিৎসার ব্যয় বহনের কথা জানান সংগঠনের নেতারা। এর আগে ঘটমাঝির শহীদ মাহবুব সরদার মামুনের কবর জিয়ারত করেন জামায়াতে ইসলামীর নেতারা। পরে কথা বলেন স্বজনদের সাথে এবং তাদের পাশে থাকারও আশ্বাস দেন তারা।

বাংলাদেশ জামায়াতে ইসলামী জেলা শাখার সভাপতি মাওলানা আবদুস সোবহান খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল ও কক্সবাজার-২ আসনের সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ, বিশেষ অতিথি ফরিদপুর অঞ্চলের টিম সদস্য মাওলানা খলিলুর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামী মাদারীপুর জেলা শাখার সেক্রেটারী জেনারেল মাওলানা মোকলেসুর রহমান।

কালকিনি উপজেলার সেক্রেটারী এড. রফিকুল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মাদারীপুরের সমন্বয়ক মো: নাঈম ইসলাম, শহীদ দীপ্ত দে‘র পরিবারের পক্ষ থেকে বিপ্লব দে, শহীদ রোমান বেপারীর পিতা মো: ওমর আলী বেপারী, শহীদ মাহবুব সরদার মামুনের পিতা মোহসিন সরদার প্রমুখ।