মাদারীপুরে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

উপবৃত্তি থেকে মানবিক বিবেচনায় রাজস্ব খাতে আসা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কর্তৃক শিক্ষা ভবনে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে মাদারীপুরে কর্মবিরতি ও মানববন্ধন করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর শহরের শকুনী লেকেরপাড় জেলা প্রশাসকের বাসভবনের সামনে মানববন্ধন করেন বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি মাদারীপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

শিক্ষকরা এর আগে শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধ দিবস কর্মবিরতি পালন করছেন। মানববন্ধনে ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংগঠনের জেলা সভাপতি মোঃ ফরিদুল ইসলাম, সিনিয়র শিক্ষক আবুল কাসেম মিয়া, সিনিয়র শিক্ষক মোশারফ হোসেন, সহকারী শিক্ষক নঈম মো: তারেক, মো: রেজোয়ান ও সোহেল গাজী সহ অর্ধ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, গত ১৭ সেপ্টেম্বর ঢাকার শিক্ষা ভবনের সেসিপ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী ও মাধ্যমিক শিক্ষা অফিসাররা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা করে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। দোষীদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে। এন্ট্রি পদ ৯ম গ্রেড ধরে চার স্তর বিশিষ্ট পদসোপান বাস্তবায়ন এবং সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হতে মাধ্যমিক শিক্ষা অফিসারে পদায়ন এবং স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর করতে হবে‌। গোটা বাংলাদেশে প্রতিবাদ কর্মসূচি চলছে। আমরা এর সুষ্ঠু বিচার দাবি করছি। যদি এর বিচার না হয় তাহলে পরিবর্তে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।