মাদারীপুরে ১ দফা দাবিতে কালো পতাকা মিছিল করেছে জেলা বিএনপি

‘দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ ১ দফা দাবিতে কালো পতাকা মিছিল করেছে মাদারীপুর জেলা বিএনপি।

শুক্রবার (২৬ জানুয়ারী) সকালে শহরের রেন্ডিতলা এলাকা থেকে বের হওয়া মিছিলটি গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ করে জেলা বিএনপি।

বিএনপির নির্বাহী কমিটির সহ-গনশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন এর নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক এ্যাডঃ জাফর আলী মিয়া, সদস্য সচিব জাহান্দার আলী জাহান, যুগ্ম-আহবায়ক এ্যাডঃ জামিনুর হোসেন মিঠু, মোঃ মিজানুর রহমান মুরাদসহ মাদারীপুর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী।

এসময় আনিসুর রহমান তালুকদার খোকন বলেন, ‘আজ বাংলাদেশে দ্রব্যমূল্য ঊর্ধ্বগামী। দেশের গরিব–দুঃখী মানুষ ভালো নেই। তাঁরা কোনোরকমে কষ্টে খেয়ে না–খেয়ে দিন কাটাচ্ছেন। এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে একটি চোরের জন্ম দিয়েছে। এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের এই আন্দোলন চলবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে খোকন আরোও বলেন, ‘এই ভোট বাতিল করতে হবে। বাংলাদেশের মাটিতে ভোটবিহীন এমপি-মন্ত্রীরা ঘুরে বেড়াবে, আর কোটি কোটি টাকা খরচ করে শেখ হাসিনা বারবার প্রধানমন্ত্রী হবেন। যা এ দেশের মানুষ মানবে না। রাজপথে রক্ত দিয়ে হলেও এই অবৈধ সরকারের পতন ঘটাতে হবে। এটাই আমাদের অঙ্গীকার। এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব বন্দীদের মুক্তি, রাজনৈতিক মামলা প্রত্যাহার, সংসদ বাতিলসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন নেতা–কর্মীরা।