মানিকগঞ্জের সিংগাইরে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কোহিনুর ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম- দুর্নীতির অভিযোগ এনে শিক্ষার্থীরা তার অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন।

সোমবার (১৯ আগস্ট) সকাল ১১ টার দিকে এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে স্কুল প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আরিফুল ইসলাম রঞ্জুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল কালাম সামসুদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য সৈয়দ আহমেদ মোল্লা।

স্থানীয় সায়েদুজ্জান স্বপন, জেহের আলী ও স্কুলের সহকারী শিক্ষক মঞ্জুরুল ইসলাম প্রমুখ। গতকাল থেকে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশে সভাপতি তার বক্তব্যে তাদের ১১টি অভিযোগ শুনে তা খতিয়ে দেখে নিয়ম অনুযায়ী প্রধান শিক্ষককে অপসারণের আশ্বাস দিয়ে তাদের ক্লাসে ফিরে যেতে অনুরোধ করেন।

এ সময় পটকা ফুটিয়ে উল্লাস করে শিক্ষার্থীদের আনন্দ মিছিল করতে দেখা যায়।

তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কোহিনূর ইসলামের সঙ্গে তার মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। সহকারী প্রধান শিক্ষক জুলেখা খাতুন শিক্ষার্থীদের উত্থাপিত কিছু অভিযোগের সত্যতা স্বীকার করেন।

তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল কালাম সামসুদ্দিন বলেন,আমরা প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে তাকে পদত্যাগের কথা বলবো। তিনি না শুনলে আমরা কমিটির লোকজন সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নেব।
সিংগাইর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম আ. হান্নান বলেন,প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ থাকলে ম্যানেজিং কমিটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসূ বলেন, স্কুলের বিষয়টি সংশ্লিষ্ট ম্যানেজিং কমিটি দেখবে। আমাদের কাছে বললে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।